×

জাতীয়

নির্বাচন না পেছানোর পক্ষে বি. চৌধুরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৮, ০৭:২৮ পিএম

নির্বাচন না পেছানোর পক্ষে বি. চৌধুরী

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশে এখন নির্বাচনের উৎসব চলছে, তাই এই উৎসবের পরিবেশ নষ্ট করা যাবে না। তিনি নির্বাচন আর না পেছানোর আহ্বান জানান।

আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে বি. চৌধুরীর বারিধারার বাসভবনে বিএনপি নেতা কুলাউড়া আসনের দু’বারের নির্বাচিত সংসদ সদস্য ও উত্তর আমেরিকার জনপ্রিয় সাপ্তাহিক ঠিকানা পত্রিকার সম্পাদক মণ্ডলীর চেয়ারম্যান এম এম শাহীনের বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বি. চৌধুরী বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। নির্বাচন কমিশনকে মনে রাখতে হবে তারা এখন সরকারের কাছে দায়ী নয়। কমিশন একশতভাগ স্বাধীন।

বিএনপি অফিসের সামনে বুধবারের (১৪ নভেম্বর) সহিংসতার কথা উল্লেখ করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এটা কি পরিকল্পিত বা দুর্ঘটনা কী না তাতে সন্দেহ আছে। কেন সরকারি গাড়িতে আগুন দেওয়া হয়েছে, এর পেছনে কি কারণ আছে, এটা কি নির্বাচন নস্যাৎ করার ষড়যন্ত্র, এটা তদন্তে তিনি কমিশন গঠন করার দাবি জানান। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও দ্রুত বিচার দাবি করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, মাহী বি. চৌধুরী, সদ্য বিকল্পধারায় যোগদানকারী বিএনপি নেতা এম এম শাহীন, মো. নজিবুল্লাহ মজনু, মুনিরুল ইসলাম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App