×

খেলা

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৮, ১০:৩৩ পিএম

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন সাকিব

ইনজুরি কাটিয়ে ধীরে-ধীরে সুস্থতার দিকে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে অনুশীলনও শুরু করে দিয়েছেন।

আজ বুধবার বিসিবি একাডেমি মাঠে অনুশীলন করেছিলেন। কথা বলেছেন সাংবাদিকদের সামনে। জানিয়েছেন ইনজুরির অবস্থা নিয়েও। সবকিছু ঠিকঠাক থাকলে তাকে দেখা যেতে পারে দেশের মাটিতে ওয়েস্ট সিরিজেও।

তবে স্বস্তির কথা সাকিবের আঙুলে ব্যথা নেই। জানিয়েছেন পুরোদমে অনুশীলন শুরু করলে বুঝা যাবে ব্যথার অবস্থা। তিনি বলেন, ‘ওটাই বললাম যেকোনো ব্যথা অনুভব করিনি। বেশ ভালো অনুভব করছি। এরপর ভলিউম বাড়লে, পেস বাড়লে এবং বেশিক্ষণ ব্যটিং করলে বোঝা যাবে।’

আজকের অনুশীলন নিয়ে সাকিব আল হাসান বলেন, ‘মাত্রই প্রথম ব্যাটিং করলাম। স্পিন দিয়ে আসতে আসতে শুরু করলাম। প্রথম দিন হিসেবে ভালোই মনে হলো। ব্যথাটা সেভাবে বোঝা যায়নি। সামনে যখন পেসটা বাড়বে, ভলিউম বাড়বে, তখন বোঝা যাবে। এভাবে এগোতে থাকি, দেখা যাক কী অবস্থায়। প্রথম দিন হিসেবে আমি বলব, অনেক ভালো।

তবে সাকিব আজকে শুধু ব্যাটিং করেছেন। আগামীকাল থেকে পুরোদমে অনুশীলন করার কথা জানিয়েছেন নিজেই। তিনি বলেন, ‘সবই আস্তে আস্তে শুরু হবে। কাল পরশু থেকে হয়তো ফিল্ডিং ও বোলিং শুরু করব। সব কিছুর জন্য সময় লাগবে। একবারেই সব শুরু করা সম্ভব হবে না। ইমপ্রুভ হতে থাকলে ম্যাচ খেলার কথা চিন্তা করব।’ এভাবেই নিজের অনুশীলনের প্রক্রিয়া বলছিলেন তিনি।

দেশের মাটিতে বছরের শুরুতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলের ইনজুরিতে পড়েছিলেন। সেই ইনজুরি নিয়েই এশিয়া কাপের শেষ পর্যন্ত খেলেছিলেন। কিন্তু অবস্থা খুবই খারাপ আকার ধারণ করলে এশিয়া কাপে বাংলাদেশের ম্যাচ চলাকালীন ঢাকায় উড়ে আসেন। এরপর ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ছোট অপারেশন করিয়ে উড়াল দেন অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়ায় চিকিৎসা শেষে এখন সাকিব আছেন পুনর্বাসন প্রক্রিয়ায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App