×

জাতীয়

তবুও মনোনয়নপত্র নিলেন মুহিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৮, ০৮:৪৫ পিএম

সংসদ নির্বাচন আর করবেন না বলে জাতীয় সংসদে ঘোষণা দিলেও সিলেট-১ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। যদিও তখন তিনি বলেছিলেন- চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর।

আজ শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ছেলে সাহেদ মুহিত।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আবুল মাল আবদুল মুহিত কার্যালয়ের নিচতলায় ছিলেন। তবে অতিরিক্ত ভিড়ের কারণে তিনি কার্যালয়ের তৃতীয় তলায় মনোনয়ন ফরম বিতরণস্থলে যাননি।

এর আগে বিভিন্ন সময়ে তিনি বলেছিলেন, আর নির্বাচনে অংশগ্রহণ করতে চাই না। তবে দল যদি প্রয়োজন মনে করে তাহলে তখন দেখা যাবে। সর্বশেষ গত ২৪ অক্টোবর সংসদ থেকে বিদায় নেন অর্থমন্ত্রী। সেদিন রাতে জাতীয় সংসদে ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, আর সংসদ নির্বাচন করবো না। ওই সময় অর্থমন্ত্রী অনেকটা আবেগাপ্লুত হয়ে তার সফলতার পেছনে দেশবাসীর অবদান রয়েছে বলে অকপটে স্বীকার করেন। অর্থমন্ত্রী নির্বাচনে অংশগ্রহণ করা না করার বিষয়ে সংসদের বাইরে একাধিকবার মন্তব্য করলেও এই প্রথম তিনি জাতীয় সংসদে এ প্রসঙ্গে কথা বলেন।

সংসদ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি আপনাদের কাছে দোয়া চাই। আমার জীবনে যা করতে সক্ষম হয়েছি, তার প্রধান কারণ হলো মানুষের দোয়া। মানুষের দোয়াই আমাকে উৎসাহিত করেছে। আমি অবসরে যাচ্ছি, এটা ঠিক তবে চলে যাচ্ছি না। সংশ্লিষ্ট থাকব। তবে অর্থমন্ত্রীর যে গুরু দায়িত্ব, তা আর পালন করছি না।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App