×

বিনোদন

ক্যান্সার জয়ের গল্প শোনালেন মনীষা কৈরালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৮, ০৬:১৪ পিএম

ক্যান্সার জয়ের গল্প শোনালেন মনীষা কৈরালা

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সাহিত্য উৎসব ‘ঢাকা লিট ফেস্ট ২০১৮’ শুরু হয়েছে । গতকাল বৃহস্পতিবার (৮ নভেম্বর) বাংলা একাডেমিতে এ উৎসব শুরু হয়।

এবারের উৎসবে অংশ নিলেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা।

আজ শুক্রবার এই উৎসবে যোগ দিয়েছেন তিনি। এই অভিনেত্রী তার জীবনের প্রথম গ্রন্থ ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’ প্রকাশের ঘোষণা দিয়েছেন। মূলত এই বইয়ের সূত্র ধরেই লেখকদের সমাবেশে তার যোগদান।

গুনী এই অভিনেত্রী বাংলা একাডেমীতে ঢাকা লিট ফেস্ট ২০১৮’ এর অনুষ্ঠানে এসে শুনিয়েছেন ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করার এক অন্যরকম গল্প। শুক্রবার সকাল ১১টার সময় শুরু হয় দ্বিতীয় দিনের লিট ফেস্ট। দুপুরে মনীষা আগত লেখক ও শ্রোতাদের শুনিয়েছেন তার গল্প।

ঢাকা লিট ফেস্টে মনীষা তার বই এবং জীবনের নানা গল্প নিয়ে দুই ঘণ্টার একটি সেশনে অংশ নিয়েছেন।এই সময় তার সঙ্গে ছিলেন অভিনেত্রী ও পরিচালক নন্দিতা দাস। বেশ জমে উঠে ছিল তাদের আড্ডা।

প্রসঙ্গত, নেপালি কন্যা বলিউড নায়িকা মনীষা কৈরালা ‘১৯৪২ অ্যা লাভ স্টোরি’ ছবির মাধ্যমে বলিউড ইন্ডাস্ট্রিতে যাত্রা শুরু করেছিলেন। ক্যান্সারের সঙ্গে অনেক দিনে লড়াই করে জিতে ফিরে এসেছেন তিনি। রাজকুমার হিরানি নির্মিত সঞ্জয় দত্তের বায়োপিকে অভিনয় করেন মনীষা।

অন্যদিকে নন্দিতা দাস চলচ্চিত্র অভিনেত্রী, পরিচালকই ও সামাজকর্মী। লিট ফেস্টে তিনি এসেছেন নিজের পরিচালিত নতুন চলচ্চিত্র 'মান্টো' নিয়ে। গতকাল বৃহস্পতিবার উদ্বোধনী দিনে ছবিটির বাংলাদেশ প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে।

দেশ-বিদেশের দুই শতাধিক সাহিত্যিক, অভিনেতা, রাজনীতিক, গবেষক, সাংবাদিক, প্রকাশক, চিন্তাবিদ, ইতিহাসবিদ প্রায় ১০০টি সেশনে অংশ নিচ্ছেন এই আয়োজনে। আয়োজনের বড় অংশ জুড়ে থাকছে দেশের সাহিত্যিকদেরও অংশগ্রহণ। লিট ফেস্ট শেষ হবে ১০ নভেম্বর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App