×

জাতীয়

অর্থনৈতিক উন্নয়নে প্রকৌশলীদেরও ভূমিকা রয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০১৮, ০৬:২৮ পিএম

দেশের জনসংখ্যার চাপ বাড়ার সঙ্গে সঙ্গে কৃষি জমি হারিয়ে যাচ্ছে। অপরিকল্পিত ঘরবাড়ি নির্মাণের ফলে কৃষি জমির ওপর চাপ বাড়ছে। তাই পরিকল্পিতভাবে গ্রাম-বাড়ি নির্মাণের মাধ্যমে দেশের সমৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে। এ ক্ষেত্রে প্রকৌশলীদের আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। গণপ্রকৌশল দিবস-২০১৮ ও আইডিইবির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেটে র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

‘অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্য চতুর্থ শিল্পবিপ্লব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), সিলেট জেলা শাখার উদ্যোগে আজ বৃহস্পতিবার নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

এর আগে রেজিস্টারি মাঠে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি ও সিলেট জেলা শাখার সভাপতি মাহমুদুর রশীদ মসরুর।

আইডিইবি সিলেট জেলা শাখার সভাপতি মাহমুদুর রশীদ মসরুরের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. খালেদুর রহমানের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক রফিক উদ্দিন আহমেদ, সাবেক সভাপতি জালাল আহমেদ, সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. মো. আব্দুল্লাহ, কাউন্সিলর মো. নজরুল হোসেন, সওজ ডিপ্রকৌস’র সভাপতি মো. নূরুল মজিদ চৌধুরী, বিউবো ডিপ্রকৌস’র সভাপতি মো. নূরুল হুদা চৌধুরী, পাউবো ডিপ্রকৌস’র আলী আহমেদ হোসাইন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (অব.) নিকেশ রায়, জালালাবাদ গ্যাস ডিপ্রকৌস’র সভাপতি মো. আমিরুল ইসলাম, কাউন্সিলর মো. আব্দুর রহিম, অর্থ সম্পাদক ও বিউবো ডিপ্রকৌস’র সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, চাকরি বিষয়ক সম্পাদক মঈনুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ শামসুল আলম, সহসাংগঠনিক সম্পাদক মো. জামাল উদ্দিন, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মনিরুজ্জামান মনির, ছাত্রবিষয়ক সম্পাদক মোহাম্মদ আবু বকর ছিদ্দিক।

এ ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার-ছাত্র-শিক্ষক-পেশাজীবী, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App