অপহরণ নয়, স্বেচ্ছায় ভারতে নিখোঁজের ৭ মাস পর মনিকার সন্ধান

আগের সংবাদ

৩০ ডিসেম্বর ভোট চায় যুক্তফ্রন্ট

পরের সংবাদ

তফসিল ঘোষণা

দেশজুড়ে আ.লীগের আনন্দ মিছিল

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৮, ২০১৮ , ৯:৪২ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৮, ২০১৮, ৯:৪২ অপরাহ্ণ

আগামী একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তফসিল ঘোষণার পরপরই সারা দেশে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠন।

এ উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় নির্বাচনের দিন ঘোষণার পরপরই নীলফামারী জেলার চৌরঙ্গী মোড়স্থ আওয়ামী লীগের কার্যালয় থেকে আনন্দ মিছিল শুরু হয়।

মিছিলটি জেলা শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে পুনরায় আওয়ামী লীগের কার্যালয়ে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা কৃষকলীগের সভাপতি অক্ষয় কুমার রায়, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদ মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল ইসলাম ও জেলা ছাত্রলীগের সভাপতি শাহ মনিরুল হাসান আপেল প্রমুখ।

সমাবেশে বক্তরা একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের ১০ বছরের উন্নয়নচিত্র তুলে ধরে পুনরায় নৌকা মার্কার প্রার্থীদের ভোট দেয়ার আহ্বান জানান।

এদিকে, জেলার ডোমার ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় একইভাবে আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করে। এতে বিপুল নেতাকর্মী অংশ নেন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরগুনা জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাহাবুদ্দিন সাবু প্রমুখ। আনন্দ মিছিলে যুবলীগ-ছাত্রলীগ-শ্রমিক লীগসহ আওয়ামী লীগের সকল সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পটুয়াখালী আনন্দ মিছিল বের করে জেলা ছাত্রলীগ। আওয়ামী লীগের কার্যালয় থেকে আনন্দ মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লঞ্চঘাট চত্বরে গিয়ে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার, সাধারণ সম্পাদক ওমর ফারুক ভুইয়াসহ জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।