×

জাতীয়

জিয়াউর রহমান মুক্তিযোদ্ধাদের রক্তের সিঁড়ি বেয়ে ক্ষমতায় গিয়েছিলেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ০৫:৩৫ পিএম

মুক্তিযোদ্ধা হত্যা দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন, ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যা, ৩ নভেম্বর জাতীয় চারনেতা হত্যা ও ৭ নভেম্বর মুক্তিযোদ্ধা হত্যার ঘটনা একইসূত্রে গাঁথা। জিয়াউর রহমানের হাত মুক্তিযোদ্ধা অফিসার হত্যার রক্তে কলঙ্কিত। তিনি ব্রিগেডিয়ার খালেদ মোশারফ, ব্রিগেডিয়ার জামিল, এ. জেড হায়দারসহ হাজার হাজার সেনামুক্তিযোদ্ধাকে পরিকল্পিতভাবে হত্যা করে সেনাবাহিনীকে মুক্তিযোদ্ধা মুক্ত করেছেন। রাজনৈতিক উচ্চাভিলাসী ব্যক্তিটি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির প্রবল প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হয়েছিলেন তিনি। মুক্তিযোদ্ধাদের রক্তের সিঁড়ি বেয়ে তিনি ক্ষমতায় গিয়েছিলেন।

মুক্তিযোদ্ধা হত্যা দিবস উপলক্ষে আজ বুধবার বিকেলে দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক শফর আলী, মুক্তিযোদ্ধা অমল মিত্র, ফিরোজ আহমেদ প্রমুখ।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী বলেন, সিপাহী বিপ্লবের নামে বিপথগামী কিছু সেনা সদস্য সেনাবাহিনীর চেইন অব কমান্ড ভেঙে দিয়েছিল, শুধু ক্ষমতার জন্য প্রতিরক্ষা বাহিনীকে ধ্বংস করার এই ষড়যন্ত্রের পেছনে যারা ছিল তাদের ইতিহাস কখনো ক্ষমা করেনি। প্রকৃতির নিয়মেই তাদের শাস্তি হয়েছে এবং ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App