×

খেলা

রোনালদোর পছন্দের তালিকায় মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৮, ০৯:২১ পিএম

রোনালদোর পছন্দের তালিকায় মেসি

বিশ্বের ফুটবলারদের মধ্যে সবচেয়ে সেরা খেলোয়াড়কে ব্যালন ডি অর দিয়ে পুরস্কৃত করে ফ্রান্সের খেলাধুলা বিষয়ক ম্যাগাজিন ফ্রান্স ফুটবল।

১৯৫৬ সাল থেকে শুরু হওয়া এই পুরস্কারের তালিকায় আছেন অনেক কিংবদন্তি খেলোয়াড়। এই বছর পুরস্কারের জন্য এরই মধ্যে ৩০ জন সম্ভাবনাময় খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল।

তবে পর্তুগিজ এবং সাবেক রিয়াল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ব্যালন ডি অরের দৌঁড়ে এগিয়ে থাকা সেরা পাঁচ খেলোয়াড়ের নাম জানিয়েছেন। এর মধ্যে নেই বার্সা তারকা লিওনেল মেসির নাম। তবে নিজেকেও এই তালিকায় রাখছেন না রোনালদো।

ফ্রান্স ফুটবলের প্রকাশিত তালিকায়- গ্যারেথ বেল, কারিম বেনজেমা, ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, অ্যান্টনিও গ্রিজম্যান, রাফায়েল ভারানে, ব্রাজিলীয় তারকা নেইমার, মার্সেলোদের মতো অসাধারণ ফুটবলার, মিসরীয় কিং সালাহ এমনকি রাশিয়া বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া কিলিয়ান এমবাপের নামও রয়েছে। তবে ক্রিস্টিয়ানোর কাছে এদের মধ্যে অনেকেই এগিয়ে নেই।

কিছুদিন আগেই জুভেন্টাসে পাড়ি জমানো তারকা রোনালদোর সাংবাদিকদের বলেন, ‘অবশ্যই আমি ষষ্ঠ ব্যালন ডি অর জিততে চাই। এর বিপরীত বললে মিথ্যা বলা হবে।’ ব্যালন ডি অরের দৌঁড়ে পছন্দের খেলোয়াড় হিসেবে নিজেকে জানালেও তাঁর কাছে সম্ভাবনাময় হিসেবে আছেন মেসি ছাড়াও পাঁচজন। তিনি বলেন, ‘সালাহ, মদ্রিচ, গ্রিজম্যান, ভারানে ও এমবাপে রয়েছে তালিকায়, কারণ তারা বিশ্বচ্যাম্পিয়ন।’

অবশ্য নিজেকে এবং মেসিকেও প্রশংসায় ভাসিয়েছেন এই তারকা। তিনি বলেন, ‘আমি জানি না মেসি এবার মঞ্চে থাকবে কি না। তবে বর্তমানে যারা সেরা খেলোয়াড়ের তালিকায় আছে, মেসি ও আমার মতো তাঁরা আরো ১০ বছর এই তালিকায় থাকে কি না, সেটি দেখার অপেক্ষায় আমি থাকব। আমরা গত ১০ বছর ধরেই মঞ্চে উঠছি।’

তবে এই বছরের সেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি অর কার হাতে উঠছে, সেটি জানার জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে ভক্তদের। আগামী ৩ ডিসেম্বর প্যারিসে এই পুরস্কার ঘোষণা করতে চলেছে ফ্রান্স ফুটবল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App