×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ফের গুলিতে নিহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৮, ০৬:৩২ পিএম

যুক্তরাষ্ট্রে ফের গুলিতে নিহত ২

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলায় এক কৃষ্ণাঙ্গ নারী এবং এক শেতাঙ্গ পুরুষ নিহত হয়েছেন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। পুলিশ ওই সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে।

বুধবার কেনটাকি অঙ্গরাজ্যের জেফারসনটাউনের এক সুপারমার্কেটে ওই বন্দুক হামলার ঘটনা ঘটে।

বন্দুকধারী প্রথমে সুপারমার্কেটে হেঁটে গিয়ে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করে। সেখান থেকে বেরিয়ে পার্কিং লটে থাকা আরেক নারীকে হত্যা করে।

এরপর সশস্ত্র এক পথচারীর সঙ্গে গুলি বিনিময়ের পর হামলাকারী পালানোর চেষ্টা করে। কিন্তু এর আগেই পুলিশ তাকে আটক করে এবং হেফাজতে নিয়ে যায়।

তবে হামলাকারীর পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তাৎক্ষণিকভাবে এই বন্দুক হামলার উদ্দেশ্যও জানা যায়নি।

এ সম্পর্কে জেফারসন টাউনের পুলিশ প্রধান স্যাম রর্জার্স জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর প্রায় আড়াইটার সময় লুইভেলের কেন্দ্রস্থল থেকে প্রায় ২৪ কিলোমিটার দূরে ক্রোগার কোম্পানির সুপারমার্কেটে ঘটনাটি ঘটে।

তিনি বলেন, অবস্থা দেখে মনে হচ্ছে পার্কিং লটে থাকা নারীকে হত্যার কোনো উদ্দেশ্য ছিল না ঘাতকের। তার ওপর হঠাৎ করেই গুলি চালান হয়েছে।

মার্কেটে নিহত পুরুষ লোকটিও একইরকম ঘটনার শিকার বলে মনে করছেন ওই পুলিশ কর্মকর্তা।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে এ ধরনের বন্দুক হামলা কোনো নতুন ঘটনা নয়। চলতি বছরের মে’তে টেক্সাসের একহাই স্কুলে গুলিবর্ষণের ঘটনায় নিহত হয়েছিল ১০ জন।

এর আগে গত ফেব্রুয়ারিতে ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডের এক স্কুল ক্যাম্পাসে এলোপাতাড়ি গুলি চালিয়েছে ১৯ বছরের এক তরুণ। এ ঘটনায় কমপক্ষে ১৭ জন নিহত এবং আরও ১৭ জন আহত হয়েছিল।

সূত্র: রয়টার্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App