×

আন্তর্জাতিক

ওবামা-হিলারির ঠিকানায় ডাকযোগে পাইপ বোমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৮, ০৯:০৯ পিএম

ওবামা-হিলারির ঠিকানায় ডাকযোগে পাইপ বোমা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আবাসস্থল হোয়াইট হাউজ এবং সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের নামে ডাকযোগে পাঠানো পার্সেলে পাওয়া গেছে পাইপ বোমা।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিক্রেট সার্ভিস জানিয়েছে, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের ঠিকানায় সন্দেহভাজন বিস্ফোরক ডিভাইস পাঠানো হয়েছে। উদার জনহিতৈষী জর্জ সরোসের নিউ ইয়র্কের বাসায় পাইপ বোমা পাঠানো দুদিন পর এই দুই রাজনীতিকের কাছে পাইপ বোমা পাঠানো হলো। খবর বিবিসির।

সাবেক এই দুই শীর্ষ মার্কিন কর্মকর্তার মেইল চেক করার সময় টেকনিশিয়ানরা ওই ডিভাইসগুলো খুঁজে পায়।

তবে সন্দেহভাজন ওই প্যাকেজগুলো কোথায় পাওয়া গেছে সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এক বিবৃতিতে জানিয়েছে, হিলারি ক্লিনটনকে উদ্দেশ্য করে পাঠানো প্রথম প্যাকেজটি ২৩ অক্টোবর উদ্ধার করা হয়।

বিবৃতিতে সিক্রেট সার্ভিস আরও জানায়, ওয়াশিংটন ডিসিতে সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার বাসার ঠিকানায় পাঠানো দ্বিতীয় প্যাকেজটি ২৪ অক্টোবর সকালে আটকে দেয়।

মার্কিন এই গোয়েন্দা সংস্থার বিবৃতিতে বলা হয়, নির্ধারিত স্থানে পৌঁছানোর আগেই ওই প্যাকেজ দুটি আটকে দেয়া হয়। তারা ওই প্যাকেজ পায়নি এবং তারা সেগুলো পাওয়ার ঝুঁকিতেও ছিলেন না।

এদিকে নিউ ইয়র্কে আরেক মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই জানিয়েছে, তারা সন্দেহভাজন ওই দুই প্যাকেজের ব্যাপারে অবগত আছে এবং তদন্তে সাহায্য করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App