×

খেলা

এবার স্পট ফিক্সিংয়ের অভিযোগ বাংলাদেশের ম্যাচে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ০৫:৩৩ পিএম

এবার স্পট ফিক্সিংয়ের অভিযোগ বাংলাদেশের ম্যাচে!

ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে কাতারভিত্তিক সম্প্রচার মাধ্যম আল-জাজিরা। কিছুদিন আগে একটি ডকুমেন্টারিতে বলা হয়েছিল ম্যাচ ফিক্সিংয়ের কথা।

কিন্তু গতকাল রোববার নির্দিষ্ট ১৫টি ম্যাচের তালিকা প্রকাশ করে আল জাজিরা, যে ম্যাচগুলোয় স্পট ফিক্সিং হয়েছে। রয়েছে বাংলাদেশের ম্যাচও!

১৫টি ম্যাচের মধ্যে ২০১১ আইসিসি বিশ্বকাপের পাঁচটি ম্যাচ রয়েছে। ওই বিশ্বকাপ বাংলাদেশ-ভারত যৌথভাবে আয়োজন করেছিল। স্পট ফিক্সিংয়ের অভিযোগ যে ম্যাচগুলোকে ঘিরে তাতে নাম রয়েছে বাংলাদেশেরও।

২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে স্পট ফিক্সিং হয়েছিল বলে দাবি করে আল জাজিরা। ওই বছরের ১১ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাহমুদুল্লাহ-শফিউলের বীরত্বে বাংলাদেশ দুই উইকেটে হারিয়েছিল ইংল্যান্ডকে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেনি বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক বিসিবি।

১৫টি ম্যাচের মধ্যে ৯টি ম্যাচেই ইংল্যান্ড ছিল। এ ছাড়া স্পট ফিক্সিংয়ে অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার নামও রয়েছে।

স্পট ফিক্সিংয়ের বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তদন্তের জন্য এরই মধ্যে আল জাজিরার কাছে উপযুক্ত প্রমাণ চেয়েছে আইসিসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App