×

জাতীয়

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৪৩ জলদস্যুর আত্মসমর্পণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৮, ০৬:১৬ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৪৩ জলদস্যুর আত্মসমর্পণ

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামালের কাছে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করল কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়া উপকূলীয় এলাকার ছয়টি জলদস্যু বাহিনীর ৪৩ জন সদস্য।

এ সময় ৯৪টি অস্ত্র ৭ হাজার ৬৩৭টি গোলাবারুদ হস্তান্তর করা হয়।

আজ শনিবার দুপুর ১২টার দিকে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ আত্মসমর্পণ অনুষ্ঠানের আয়োজন করে র‌্যাব।

সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে জলদস্যুরা আত্মসমর্পণ করে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, পুলিশের চট্টগ্রাম বিভাগীয় পুলিশ কর্মকর্তা খন্দকার গোলাম ফারুক, কক্সবাজার-২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন প্রমুখ।

আত্মসমর্পণ অনুষ্ঠানে মহেশখালীর আনজু বাহিনীর ১০ জন সদস্য ২৪টি অস্ত্র এবং ৩৪৫টি গোলাবারুদ, রমিজ বাহিনীর দুইজন সদস্য আটটি অস্ত্র এবং ১২০টি গোলাবারুদ, নুরুল আলম ওরফে কালাবদা বাহিনীর ছয়জন সদস্য ২৩টি অস্ত্র এবং ৩৩৩টি গোলাবারুদ, জালাল বাহিনীর ১৫ জন সদস্য ২৯টি অস্ত্র ছয় হাজার ৭৯৮ গোলাবারুদ, আইয়ুব বাহিনীর নয়জন সদস্য নয়টি অস্ত্র ৩৭টি গোলাবারুদ ও আলাউদ্দিন বাহিনীর একজন সদস্য একটি অস্ত্র এবং চারটি গোলাবারুদ জমা দেয়। এর মধ্যে রয়েছে- এসএমজি একটি, ব্রিটিশ ৩৪ রিভলবার একটি, দেশি পিস্তল দুটি, দেশি একনলা বন্দুক ৫২টি, দেশি দুইনলা বন্দুক দুটি ওয়ান শুটারগান ১৯টি, থ্রি কোয়ার্টার ১৫টি ও ২২ বোর রাইফেল।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া নির্দেশনা রয়েছে দেশে কোনো অবস্থাতেই মাদক ও অস্ত্রবাজ থাকতে পারবে না। দেশের বিভিন্ন এলাকায় সন্ত্রাসীরা আত্মসমর্পণ করছে। এরই ধারাবাহিকতায় মহেশখালীর উপকূলীয় এলাকার জলদস্যুরা আত্মসমর্পণ করেছে। আমরা দেশের প্রচলিত আইন অনুযায়ী এসব জলদস্যুর স্বাভাবিক জীবনে ফেরার সুযোগ করে দেব। এখনো যারা আত্মসমর্পণ করেননি তাদের এখনও সময় আছে। সুযোগ থাকতে দ্রুত অস্ত্রসহ আত্মসমর্পণ করুন। না হলে কঠোরভাবে দমন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App