×

পুরনো খবর

রাজবাড়ীতে ৪০ জেলে আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৮, ০৬:৫৪ পিএম

রাজবাড়ীতে ৪০ জেলে আটক

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ মাছ ধরায় ৪০ জন জেলেকে আটকের পর প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবাার দুপুর থেকে শনিবার বেলা ১১টা পর্যন্ত এ অভিযানে জেলেদের আটকের পাশাপাশি ১৩৫ কেজি ইলিশ মাছ ও ৭৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

জব্দকৃত ইলিশ মাছ জেলার বিভিন্ন এতিমখানা, মাদরাসা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়। পরে কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। সরকারি আদেশ অমান্য করায় (১৮৮ ধারায়) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪০ জেলেকে ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়।

জানা যায়, শনিবার ১৪তম দিনের অভিযানে রাজবাড়ী সদরে ২৬ জেলে আটকের পাশাপাশি ৮৫ কেজি মাছ ও ৩৫ হাজার মিটার কারেন্ট জাল, পাংশায় তিন জেলেকে আটকের পাশাপশি ১০ কেজি মাছ ও ২০ হাজার মিটার কারেন্ট জাল, কালুখালীতে ১১ জেলেকে আটকের পাশাপশি ২০ কেজি মাছ ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং গোয়ালন্দে ২০ কেজি মাছ ও ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

রাজবাড়ী সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজিব, মোছা. দিলশাদ জাহান, কালুখালীতে সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম লুনা এবং পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এছাড়া অভিযানে জেলা প্রশাসন, জেলা মৎস্য অধিদফতর, উপজেলা প্রশাসন ও ২০ আনসার ব্যাটালিয়ন অংশ গ্রহণ করেন।

জেলা মৎস্য কর্মকর্তা মো. মজিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App