×

জাতীয়

শাহজালালে ৭ কেজি স্বর্ণসহ মালয়েশীয় আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ০৬:১৪ পিএম

শাহজালালে ৭ কেজি স্বর্ণসহ মালয়েশীয় আটক

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার রাত ১০টার দিকে সাত কেজি সোনাসহ চীনা বংশোদ্ভূত মালয়েশীয় নাগরিক চ্যান গি কিয়ংকে (৪৭) আটক কেরেছ কাস্টমস প্রিভেন্টিভ টিম। এ বিষয়ে কাস্টম হাউস জানায়, প্রতিটি সোনার বারের ওজন এক কেজি। আটক মোট সোনার আনুমানিক দাম প্রায় ৩ কোটি ৫০ লাখ টাকা।

চ্যান গি কিয়ং মালিন্দো এয়ারের ওডি ১৬৬ নম্বর ফ্লাইটে আসছিলেন।

এ ছাড়া ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন খবরের ভিত্তিতে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেয়। এ সময় বিমানবন্দরের ১১ নম্বর বোর্ডিং ব্রিজে থাকা মালিন্দো এয়ারে করে চ্যান গি কিয়ং আসেন। আচরণ সন্দেহজনক হওয়ায় তাঁকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল পার হওয়ার পরে তাঁকে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি তা অস্বীকার করেন। তাঁর কাছে কোনো ব্যাগ বা ঘোষণাপত্র পাওয়া যায়নি।

অথেলো চৌধুরী আরো জানান, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে চ্যান গি কিয়ংয়ের দেহতল্লাশি করা হয়। শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভিতরে ভিন্ন ধাঁচের একটি জ্যাকেট পাওয়া যায়। জ্যাকেটের মধ্যে সাতটি ছোট ছোট পকেট থেকে কার্বন পেপারে মোড়ানো হলুদ স্কচটেপে প্যাঁচানো সাতটি সোনার বার উদ্ধার করা হয়। যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App