×

খেলা

পৃথ্বীর জন্ম হয়েছে ক্রিকেট খেলার জন্যই: শাস্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ০৭:৩৭ পিএম

পৃথ্বীর জন্ম হয়েছে ক্রিকেট খেলার জন্যই: শাস্ত্রী

অভিষেকেই চমক দেখিয়েছে ১৮ বছর বয়সী ক্রিকেটার পৃথ্বী শ। টেস্টে নেমেই প্রথম ইনিংসে শতকের পরের ব্যাটিং ইনিংসেও অর্ধশতক করে নজর কেড়েছেন ক্রিকেটবিশ্বের। এতে খুশি কোচ রবি শাস্ত্রীও। এমনকি এই তরুণ ব্যাটসম্যানের মধ্যে শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা ও বীরেন্দর শেবাগের মতো তিনজন ক্রিকেট কিংবদন্তির দেখা পেয়েছেন শাস্ত্রী।

শাস্ত্রী বলেন, ‘সে (শ) ক্রিকেট খেলার জন্যই জন্মেছে। মুম্বাইয়ের মাঠে সে আট বছর বয়স থেকেই ক্রিকেট খেলছে। তাঁর কঠোর পরিশ্রমের ফল সে এখন পাচ্ছে। তাকে একটু শচীন, একটু বীরু (শেবাগ) এবং সে হাঁটার সময় খেয়াল করলে দেখবেন, একটু লারার মতো লাগে। সে যদি সততার সঙ্গে নিজের দায়িত্ব পালন করতে পারে, তবে তাঁর ভবিষ্যৎ উজ্জ্বল।’

দুই টেস্টেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে ভারত। এ ক্ষেত্রে ওপেনিংয়ে নেমেই ভারতকে উড়ন্ত সূচনা এনে দেওয়ায় শর ভূমিকা লক্ষণীয়। এরই মধ্যে আরেকটি রেকর্ড গড়েছেন এই তরুণ। অস্ট্রেলিয়ার প্যাট কামিনস যখন ২০১১ সালে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচ জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করেন, তখন তাঁর বয়স ছিল মাত্র ১৮ বছর ১৯৮ দিন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট জয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি রানের অবদান রাখা শর বর্তমান বয়স ১৮ বছর ৩৩৯ দিন। ফলে এই তালিকায় দ্বিতীয় অবস্থানে এসেছেন পৃথ্বী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App