×

বিনোদন

জটিলতা কাটিয়ে আসছে ‘নায়ক’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ০৭:৪২ পিএম

জটিলতা কাটিয়ে আসছে ‘নায়ক’

বাপ্পই-আধরা-rtvonline

অবষেষে আইনি জটিলতা কাটিয়ে আগামী শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্র ‘নায়ক’। ছবিটি পরিচালনা করেছেন ইস্পাহানি আরিফ জাহান। এতে জুটিবেঁধে অভিনয় করেছেন নায়ক বাপ্পী ও নবাগত অধরা খান।

এর আগে গত শুক্রবার ছবিটি সারা দেশে মুক্তি পাওয়ার কথা ছিল। ‘মেঘকন্যা’র প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবিরের আইনি পদক্ষেপের কারণে ছবিটি গেল শুক্রবার মুক্তি পায়নি।

পরিচালক ইস্পাহানি আরিফ জাহান বলেন, “আমরা আগামী শুক্রবার ‘নায়ক’ ছবিটি মুক্তি দিচ্ছি। এর আগে ২৮ সেপ্টেম্বর ছোট পরিসরে ছবিটি মুক্তি দিয়েছিলাম। কিন্তু আগামী শুক্রবার বড় পরিসরে সারা দেশে মুক্তি দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। আগে থেকেই সিনেমা হলের মালিকরা আমাদের এই ছবি নিয়ে আগ্রহ দেখাচ্ছিল। আশা করি আগামী শুক্রবার সারা দেশের সিনেমা হলগুলোতে ছবিটি দেখতে পাবেন দর্শক।’

আইনি জটিলতা নিয়ে পরিচালক বলেন, ‘মেঘকন্যা ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির আমাদের ছবির নামে কোর্টে রিট করেছিলেন। তারপর আদালত গত শুক্রবার আমাদের ছবিটি মুক্তি দিতে নিষেধ করেন এবং আমাদের কাছে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। আমরা আইনি জটিলতা শেষ করেছি। এখন ছবিটি মুক্তিতে কোনো আইনি বাধা নেই।’

গত ৭ অক্টোবর রোববার ‘নায়ক’ ও ‘মাতাল’ শিরোনামের চলচ্চিত্র দুটি মুক্তি দেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ‘মেঘকন্যা’ চলচ্চিত্রের প্রযোজক জাহাঙ্গীর কবির। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটি মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ। ‘নায়ক’ ও ‘মাতাল’ নামে নতুন ছবিকে পুরোনো সিনেমা হিসেবে মুক্তি দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। বিষয়টি নিষ্পত্তি হওয়ার পর আগামী শুক্রবার ‘নায়ক’ মুক্তি পাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App