ঐক্যে ‘জামায়াত ফ্যাক্টের’ ফল শনিবার: মওদুদ

আগের সংবাদ

পল্লবীতে বাসচাপায় যুবকের মৃত্যু

পরের সংবাদ

খুবিতে শিক্ষার্থী-বহিরাগত সংঘর্ষে আটক ৩

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১২, ২০১৮ , ৯:০৬ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১২, ২০১৮, ৯:০৬ অপরাহ্ণ

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতদের সংঘর্ষ, ধাওয়া পাল্টা-ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই পক্ষের অন্তত ১৩ জন আহত হয়েছেন।

আজ শুক্রবার (১২ অক্টোবর) সন্ধ্যায় খুবির খাজা হলের সামনের মাঠে সিনিয়র ডিভিশন লীগ-২০১৮ খেলা চলাকালে এ ঘটনা ঘটে।

সংঘর্ষের পর ছাত্ররা বহিরাগত তিনজনকে হলে আটকে রেখেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, খেলা চলাকালে শিক্ষার্থী উত্যক্ত করাকে কেন্দ্র করে মূলত ঘটনার সূত্রপাত। যা পরে সংঘর্ষে রূপ নেয়। এতে পরবর্তীতে খেলা বন্ধ করে দেওয়া হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক ড. শরীফ হাসান লিমন জানান, বিকেলে খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বিশ্ববিদ্যালয়ের খাজা হলের সামনের মাঠে সিনিয়র ডিভিশন ফুটবলের খেলা শুরু হয়। উদয়ন ক্লাব ও আলীর ক্লাবের মধ্যে খেলা চলে। এসময় বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান অনুষদের এক ছাত্রকে মাঠে উত্যক্ত করলে খেলা চলাকালীন সময় খেলোয়াড়রা মাঠ থেকে ধাওয়া দিয়ে উত্যক্তকারীদের খাজা গেটে নিয়ে যায়। এ সময় ছাত্ররা উত্তেজিত হয়ে বাধা দিতে গেলে দুইপক্ষের সংঘর্ষ বাধে।

তিনি আরও জানান, ঘটনার খবর পেয়ে খাজা হলের ছাত্রদের নিবৃত্ত করে তাদের সঙ্গে আলোচনা করা হচ্ছে। বহিরাগত আটক তিনজনকে প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে।

সিনিয়র ডিভিশন ফুটবল লীগ পরিচালনার জন্য খুলনা জেলা ক্রীড়া সংস্থা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে ১২ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত চুক্তিভিত্তিক মাঠ ব্যবহারের অনুমতি নিয়েছিলো।

ছাত্রদের অভিযোগ, খেলা শুরুর আগে মোটরসাইকেল শোডাউন দিয়ে বিশ্ববিদ্যালয় গেটে বহিরাগতরা প্রথমে বাধার সৃষ্টি করে।

আর প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তেজিত ছাত্ররা বহিরাগতদের কয়েকটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে।