×

জাতীয়

জাতীয় ঐক্যের বৈঠক স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০১৮, ০৯:১৯ পিএম

জাতীয় ঐক্যের বৈঠক স্থগিত

ফাইল ছবি

বিএনপির সঙ্গে রাতেই বৈঠকে বসার কথা ছিল জাতীয় ঐক্য ও যুক্তফ্রন্ট নেতাদের। বৈঠকটি প্রথমে বেইলী রোডস্থ ড. কামাল হোসেন বাসায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিকালে সিদ্ধান্ত হয় উত্তরায় জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবের বাসায় বৈঠক রাত ন’টায় হবে। অবশেষে ওই বৈঠক বাতিল করা হয়েছে। জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সহ-সভাপতি তানিয়া রব এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে জাতীয় ঐক্যের সদস্য সচিব আ.ব.ম. মোস্তাফা আমীন জানান, বৈঠক হবে না। কারণ জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্র ঘিরে রেখেছে পুলিশ। তাকে ছাড়া বৈঠক হবে না বলেই সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক স্থগিত হওয়ার আগেই জানানো হয়েছিল, ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন ও সাবেক রাষ্ট্রপতি যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী উপস্থিত থাকতে পারছেন না।

একটি সূত্র জানিয়েছে, তাদের দুজনের উপস্থিত না থাকার কারণেই ঐক্য প্রক্রিয়ার বৈঠক স্থগিত করা হয়েছে।

বাংলাদেশে সরকার বিরোধী বৃহত্তর রাজনৈতিক জোট গঠনের লক্ষ্যে শনিবার ড. কামাল হেসেনের নেতৃত্বে ঢাকায় প্রথম প্রকাশ্য সমাবেশে বিএনপির সিনিয়র নেতারা যোগ দিয়েছিলেন।

'জাতীয় ঐক্য প্রক্রিয়া' নামে একটি সংগঠনের ব্যানারে এই নতুন রাজনৈতিক জোটে ড. কামাল হোসেনের সঙ্গে আছেন সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, জাসদের একটি অংশের আ স ম আব্দুর রব এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না। এই জোটের সাথে বৃহত্তর ঐক্য করার ব্যাপারে বিএনপিরও চেষ্টা রয়েছে।

কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের সরকারের বিরুদ্ধে এই ঐক্য প্রক্রিয়াকে আসলে কতটা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছে তা নিয়ে কৌতূহল রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App