মুখ্যমন্ত্রীকে জুতা নিক্ষেপ

আগের সংবাদ

বাংলাদেশে ব্যবহৃত পানির ৯২ শতাংশই দূষিত

পরের সংবাদ

যুব অলিম্পিক হকিতে বাংলাদেশের জয়

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১১, ২০১৮ , ৬:১৬ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১১, ২০১৮, ৬:১৬ অপরাহ্ণ

আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে কানাডাকে ৫-২ গোলে হারিয়ে জয়ের মুখ দেখলো বাংলাদেশ হকি দল। যুব অলিম্পিকে হ্যাটট্রিক হারের পর এই জয় পেল লাল-সবুজরা।

‘বি’ পুলের চতুর্থ ম্যাচের শুরুতেই গোলের দেখা যায় বাংলাদেশ। ম্যাচের ৩ মিনিটের মাথায় কানাডার অধিনায়ক রোয়ান চাইল্ডস দলকে ১-০ গোলের লিড এনে দেয়। কিন্তু ম্যাচের অষ্টম মিনিটে বাংলাদেশ দলকে সমতা এনে দেন শফিউল আলম। এরপর আর কোনো গোল না হওয়ায় সমতায় শেষ হয় প্রথমার্ধের লড়াই।

প্রথমার্ধ শেষে প্রতিপক্ষের জালে চারবার বল জড়িয়ে আনন্দে মাতেন হাসান মোহাম্মদ-সাইফুল আলমরা। ম্যাচের ১২তম মিনিটে হাসান মোহাম্মদ, ১৩তম মিনিটে সোহানুর সবুজের গোলে ৩-১ গোলের লিড নেয় বাংলাদেশ।

ম্যাচের ১৬তম মিনিটে নিজের দ্বিতীয় আর দলের হয়ে ৪-১ গোলের লিড এনে দেন শফিউল। বাংলাদেশ দলের হয়ে পঞ্চম ও শেষ গোলটি করে অধিনায়ক আরশাদ। শেষ দিকে কানাডার হয়ে একটি গোল শোধ করেন গঙ্গা সিং।

আর্জেন্টিনায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বাংলাদেশ প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ০-১০ গোলে হারে। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করেও ৩-৪ ব্যবধানের হার হজম করতে হয়। তৃতীয় ম্যাচে অস্ট্রিয়া বাংলাদেশকে ৩-০ গোলে হারায়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ‘বি’ পুলের পঞ্চম ও শেষ ম্যাচে কেনিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা