হাইকোর্টের নিষেধাজ্ঞায় আটকে গেল ‘নায়ক ও মাতাল’

আগের সংবাদ

সরকারি হলো আরো ২২টি স্কুল-কলেজ

পরের সংবাদ

জাতীয় ঐক্যের ‘ভাগ্য নির্ধারণ’ রাতে

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১১, ২০১৮ , ৭:৪২ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১১, ২০১৮, ৭:৪২ অপরাহ্ণ

ফের বৈঠকে বসছেন বিএনপি-জাতীয় ঐক্য-যুক্তফ্রন্টের নেতারা। আজ বৃহস্পতিবার রাত ৯টায় জেএসডির সভাপতি আসম আব্দুর রবের বাসায় বৈঠকটি অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে। এটি বিএনপির সঙ্গে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট নেতাদের তৃতীয় বৈঠক।

সেখানে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরী উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের অন্য নেতাদের পাশাপাশি বিএনপির প্রতিনিধিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ।

জানা গেছে, আজকের বৈঠকে নির্ধারণ হবে জাতীয় ঐক্যের ভবিষ্যৎ। নির্বাচনে বিজয়ী হলে ক্ষমতার ভাগাভাগির দাবি-দাওয়া চূড়ান্ত না হওয়ায় মূলত এই বৈঠক। তারেক রহমানের সাজার প্রসঙ্গও আসতে পারে বৈঠকে। এছাড়া জাতীয় ঐক্য হলে শেষ পর্যন্ত লক্ষ্য নির্ধারণের বিষয়ে আলোচনা হবে। আলোচনার এজেন্ডায় থাকছে আগামীদিনের কর্মসূচিও।

জানা গেছে, বিএনপি-জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত দলগুলো একটি প্রাথমিক খসড়া তৈরি করেছে। এখন দাবি-দাওয়ার বিষয়টি চূড়ান্ত হলেই ফাইনাল খসড়া তৈরি করা হবে। এছাড়া বিএনপি-যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়া মিলে যে জোট হচ্ছে, সেই জোটের নাম কী হবে, সেটাও এখনও চূড়ান্ত হয়নি।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা