যে কারণে ওয়ার্নের সংসার ভেঙেছিল

আগের সংবাদ

অল্পের জন্য বেঁচে গেলেন সাগর- ফেরদৌস আরা- ব্রাউনিয়াসহ ৬ আরোহী

পরের সংবাদ

কাভানিকে অপছন্দ নেইমার-এমবাপ্পের

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১১, ২০১৮ , ৪:১৮ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১১, ২০১৮, ৪:১৮ অপরাহ্ণ

সাম্প্রতিক কালে সেরা ত্রয়ী হিসেবে বিবেচনা করা হয় পিএসজির তিন তারকা ফুটবলার নেইমার-কাভানি-এমবাপ্পেকে। প্রতিটি ম্যাচে নিজেদের নতুন করে চেনাচ্ছেনও তারা। তবে উরুগুইয়ান ফরোয়ার্ড এডিনসন কাভানিকে মোটেই পছন্দ নয় নেইমার-এমবাপ্পে জুটির।
সেটা লক্ষ্যে করা যাচ্ছে পিএসজির সাম্প্রতিক ম্যাচগুলোতে। ফরাসি লিগ ওয়ানে প্রতিপক্ষকে হারিয়েই যাচ্ছেন টমাস টুশেলের শিষ্যরা। তবে প্রতিপক্ষের জালে গোল করার ক্ষেত্রে হয়ত কিছুটা নিঃসঙ্গতা বোধ করছেন উরুগুইয়ান ফুটবলার কাভানি। কেননা, পরিসংখ্যান অনুযায়ী নেইমার প্রতি ২০০ পাসের মধ্যে কাভানিকে দেন মাত্র একটি। যেখানে সমপরিমাণ পাসের মধ্যে ফরাসি তরুণ এমবাপ্পেকে নেইমার পাস দেন মোট ৫০ বার। আর ২০০ বলের মধ্যে এমবাপ্পে কাভানিকে পাস দেন ১০ বার। অন্যদিকে এমবাপ্পে নেইমারকে পাস দেন ৬২ বার।
চলতি মৌসুমে পিএসজি একের পর এক ম্যাচে জয় পাচ্ছে। এখন পর্যন্ত লিগ ওয়ানে রেকর্ড টানা নয়টি জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। দলের হয়ে নেইমার ও এমবাপ্পে সর্বোচ্চ আটটি করে গোল করেছেন। যেখানে আটটি গোল করতে নেইমার ম্যাচ খেলেছেন আটটি এবং এমবাপ্পে ম্যাচ খেলেছেন মাত্র পাঁচটি। আর গোল করার ক্ষেত্রে নেইমার-এমবাপ্পের বোঝাপড়াটাও দারুণ। এদিক দিয়ে অনেকটাই একাকিত্বে কাটে এডিনসনের সময়। তবুও এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে পাঁচ গোল করেছেন তিনি।
এর আগেও কাভানির সঙ্গে নেইমারের দ্ব›দ্ব হয়েছে। গত মৌসুমে লিগ ওয়ানের একটি ম্যাচে কাভানি পেনাল্টি শট নিতে চাইলে নেইমার তাতে বাধা দেন এবং নিজেই পেনাল্টি শট নেন। সে কারণে বেশ সমালোচিত হয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা।