×

পুরনো খবর

বন্দরের সাবেক চিফ হাইড্রোগ্রাফারের স্ত্রী কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৮, ১০:৩২ পিএম

দুুদকের করা একটি দুর্নীতির মামলায় চট্টগ্রাম বন্দরের সাবেক চিফ হাইড্রোগ্রাফার হাবিবুর রহমান খানের স্ত্রী রুখসানা খানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত এই আদেশ দেন। জ্ঞাত আয় বর্হিভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক মামলাটি দায়ের মামলা দায়ের করার পর আদালতে আত্মসমর্পণ করে জামিন চান রুখসানা খান। তবে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু বলেন, ‘মামলায় রুখসানা খান নিয়মিত হাজিরা দেননি। এ জন্য গত সপ্তাহে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

২০০৮ সালের ২৯ জানুয়ারি তত্ত্বাবধায়ক সরকারের আমলে হাবিবুর রহমান খান ও তার স্ত্রী রুখসানা খানের বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় দুর্নীতির মামলা করেন দুদকের চট্টগ্রামের উপপরিচালক আবুল কালাম আজাদ। মামলায় অবৈধ উপায়ে এক কোটি ৫ লাখ ২৫ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদ বিবরণীতে তথ্য ও অর্থের উৎস গোপন করার অভিযোগ আনা হয়। ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন এই মামলা দায়ের করে। ২০১২ সালে ওই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান দুই আসামি। এরপর ২০১৩ সালে মামলাটি হাইকোর্টে চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়। এর মধ্যে মারা যান হাবিবুর রহমান খান। রিট আবেদনের রায়ে আদালত জীবিত আসামির বিরুদ্ধে মামলা চলবে বলে আদেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App