×

আন্তর্জাতিক

ইসরায়েলি প্রধানমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৮, ০৯:৩৫ পিএম

ইসরায়েলি প্রধানমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে মামলা

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগে দায়ের করার মামলার বিচার কাজ শুরু হয়েছে।

আজ রোববার শুনানির প্রথম দিনে আদালতে হাজির হয়েছিলেন তিনি।

গত জুনে সারা নেতানিয়াহুর বিরুদ্ধে এই মামলাটি করা হয়েছিল। তার বিরুদ্ধে অভিযোগ এক সরকারি কর্মচারীর সহায়তায় বাবুর্চি থাকার পরও রেস্তোঁরা থেকে খাবার আনানোর মাধ্যমে তিনি রাষ্ট্রীয় তহবিল থেকে তিনি এক লাখ মার্কিন ডলার আত্মসাৎ করেছেন। ইসরায়েলের আইন অনুযায়ী, বাসায় বাবুর্চি নিয়োগ থাকলে সরকারি কর্মকর্তাদের বাইরের রেস্তোঁরা থেকে খাবার আনানো বেআইনি। জুনেই তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এতে বলা হয়েছে, সারা প্রতারণা ও বিশ্বাসভঙ্গ করেছেন এবং তিনি চাপপ্রয়োগ করে খাবারের বিলের জন্য ভুয়া রশিদ তৈরি করিয়েছেন। মামলায় দোষী সাব্যস্ত হলে পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে সারা নেতানেয়াহুর। সারা অবশ্য প্রথম থেকেই তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে আসছেন।

৫৯ বছরের সারা এর আগেও বিভিন্ন অভিযোগে সংবাদপত্রের শিরোণাম হয়েছেন।

গত বছর এক সাংবাদিক দাবি করেছিলেন, গাড়িতে বসে ঝগড়ার এক পর্যায়ে সারা তার স্বামী বেনিয়ামিনকে লাথি দিয়ে গাড়ি থেকে বের করে দিয়েছিলেন। ২০১৬ সালে ইসরায়েলের শ্রম আদালত একটি মামলার রায়ে বলেছিল, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের কর্মচারীদের সঙ্গে সারা দুর্ব্যবহার করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App