×

পুরনো খবর

পঞ্চম মৌসুম দিয়ে দুরন্ত’র ১ম বর্ষপূর্তি

Icon

অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৮, ০৪:৪০ পিএম

পঞ্চম মৌসুম দিয়ে দুরন্ত’র ১ম বর্ষপূর্তি
পঞ্চম মৌসুম দিয়ে দুরন্ত’র ১ম বর্ষপূর্তি
বাংলাদেশে শিশুদের জন্য হাতে গোনা কয়েকটি বিনোদন উপাদান থাকলেও তা অপ্রতুল। শিশুরা বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতি ও বিষয়বস্তুর বিনোদন না পাওয়ার কারণে বিদেশী সংস্কৃতি এবং অনুপোযোগী বিষয়বস্তুমুখী হচ্ছিল। এসময়টায় কান্ডারির ভূমিকায় অবতীর্ণ হয়ে দেশে যাত্রা শুরু করে প্রথম শিশুতোষ টেলিভিশন চ্যানেল দুরন্ত। লোগো উন্মচোন শেষে মৌসুম ভিত্তিক পূর্ণাঙ্গ সম্প্রচারে আসে গেলবছর ১৫ অক্টোবর থেকে। শুরু থেকেই বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতির বিভিন্ন বিষয়াদির ওপর তৈরি শিশুদের উপযোগী বিনোদনসহ এই চ্যানেলে শিশুদের জন্য অনুষ্ঠান সম্প্রচার হচ্ছে। এর মধ্যে পরিবারকে নিয়ে শো, স্কুল ম্যাজিক শো, সাইন্স শো, স্পোর্টস শো, পুতুল শো’সহ আকর্ষণীয় বিদেশী কার্টুন ও সিনেমার বাংলায় ডাবিং উল্লেখযোগ্য।
শুরু থেকে শিশুদের কাছে জনপ্রিয়তা পাওয়া এই টিভি চ্যানেলটি আজ পার করলো প্রতিষ্ঠার প্রথমবর্ষ। আজ ৬ অক্টোবর, শনিবার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও পঞ্চম মৌসুম উপলক্ষে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে প্রতিষ্ঠানটির কার্যালয়ে। জানা গেছে,  পঞ্চম মৌসুমের অনুষ্ঠান সম্প্রচার শুরু হবে আগামী ১৪ অক্টোবর থেকে। আজ দুরন্ত টেলিভিশনের পক্ষে মূল বক্তব্য রাখেন টেলিভিশনের অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার।
এ ছাড়াও উপস্থিত ছিলেন ধারাবাহিক নাটক “উল্টাপুল্টা: বাবা থাকে বাসায়”- এর ক্রিয়েটিভ ডিরেক্টর অমিতাভ রেজা চৌধুরী ও পরিচালক গোলাম মুক্তাদির, ধারাবাহিক নাটক “ব তে বন্ধু: হুটোপুটি” -এর মূল গল্প রচয়িতা মাতিয়া বানু শুকুু, ধারাবাহিক “দুরন্ত সময়”- এর পরিচালক ধারাবাহিক জামাল হোসেন আবির ও পার্থ প্রতিম হালদার, “আলোয় ভুবন ভরা”- এর পরিচালক মনিরুল হোসেন শিপনসহ অনেকেই। মোহাম্মদ আলী হায়দার দুরন্ত’র নতুন মৌসুমের অনুষ্ঠানগুলোর সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করেন। তিনি জানান, বৈচিত্র্যপূর্ণ অনেক অনুষ্ঠান যুক্ত হচ্ছে এবার। আমরা সকল মা বাবা ও শিশুদের জন্য আমরা নতুন ও বিনোদনমূলক অনুষ্ঠান তৈরি করছি সবসময়। সাথে সাথে এটাও চেষ্টা করি যেন শিশুরাও কিছু শিখতেও পারে দুরন্ত থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App