বাচ্চার স্মার্টফোন লক করে দিন দূর থেকেই !

আগের সংবাদ

এশিয়ায় প্রভাবশালী শাহরুখ খান ও ঐশ্বরিয়া

পরের সংবাদ

সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ বাজারে আনলো শাওমি

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৬, ২০১৮ , ৪:১৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০১৮, ৪:১৫ অপরাহ্ণ

চাইনিজ প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি সম্প্রতি চায়নায় উন্মোচন করেছে নতুন মডেলের একটি ল্যাপটপ। নতুন এই ল্যাপটপটির নাম রাখা হয়েছে Mi Notebook Youth Edition। গত মাসে উন্মোচিত হওয়া শাওমি Mi Notebook এর চেয়ে কিছু কম স্পেসিফিকেশানে প্রধানত ছাত্রদের কথা মাথায় রেখে বাজারে আনা হয়েছে Mi Notebook Youth Edition ল্যাপটপটি।

পূর্বের Mi Notebook-এ ছিল অষ্টম প্রজন্মের কোর i7 প্রসেসার এবং ৮ জিবি র‍্যাম। তবে Mi Notebook Youth Edition ল্যাপটপে রয়েছে অষ্টম প্রজন্মের কোর i5 প্রসেসার এবং ৮ জিবি র‍্যাম ও ১টিবি হার্ড ড্রাইভ।ল্যাপটপটিতে আরও থাকছে 2GB Nvidia GeForce MX110 গ্রাফিক্স কার্ড।

এছাড়া Mi Notebook Youth Edition ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ল্যাপটপটির ব্যবহার করা হয়েছে ডুয়াল কুলিং টেকনোলজি, যা কিনা দুটি আলাদা পাইপের মাধ্যমে প্রসেসার ঠান্ডা রাখার কাজ করবে। তাছাড়া USB 2.0 ও 3.0 পোর্ট, Gigabit ইথারনেট পোর্ট, HDMI ইন্টারফেস, 3.5 মিমি হেডফোন জ্যাক ও থ্রি ইন ওয়ান কার্ড রিডার সহ সবধরণের ট্রেডিশনাল পোর্টই বিদ্যমান রয়েছে এই ল্যাপটপটিতে।

চায়নার বাজারে Mi Notebook Youth Edition ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে 4,599 ইউয়ান যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫৬ হাজার টাকা।