×

জাতীয়

বঙ্গবন্ধুর বাংলায় জঙ্গির ঠাঁই হতে পারে না: পরিকল্পনামন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৫ পিএম

বঙ্গবন্ধুর বাংলায় জঙ্গির ঠাঁই হতে পারে না: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধুর বাংলায় কখনো জঙ্গির ঠাঁই হতে পারে না। আমাদের বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে হলে দেশকে জঙ্গিবাদ ও মাদক মুক্ত করতে হবে। সোমবার বিকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা কমপ্লেক্স মাঠে কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে আয়োজিত জঙ্গিবাদ, মাদক ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের জাতীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মোঃ আবু ফজল মীর, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুদ্দিন কালু, কুমিল্লা সদর দক্ষিণ কমিউনিটি পুলিশের আহ্বায়ক প্রফেসর আনোয়ার উল্লাহ।

সমাবেশে মন্ত্রী বলেন, কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সঙ্গে পুলিশের আস্থার এক সেতুবন্ধন। জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার জন্য কমিউনিটি পুলিশিংয়ের অবদান হতে হবে সবচেয়ে বেশি। এ ব্যাপারে কমিউনিটি পুলিশিংয়ের দায়িত্ব হবে যে কোনো ধরণের মাদক, জঙ্গিবাদ ও সমাজে অপরাধের মূল হোতাদের সম্পর্কে পুলিশকে অবহিত করা। জঙ্গিবাদের বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে।

মন্ত্রী আরও বলেন, হলি আর্টিজান, কল্যাণপুরের জঙ্গি আস্তানা গুড়িয়ে দেওয়াসহ সকল জঙ্গিবাদ নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনী নিবেদিতভাবে দায়িত্ব পালন করেছে। এখনো তারা সাহসিকতার সঙ্গে জঙ্গি দমনে কাজ করছে।

তিনি বলেন, দুর্গম অঞ্চলের সাধারণ মানুষের কল্যাণে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মাদক গ্রামীণ সমাজ ও জনপদকে ধ্বংস করে দিচ্ছে। একটি প্রজন্ম মাদকের দ্বারা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এটাকে যদি রক্ষা করা না যায় তাহলে ভবিষ্যৎ প্রজন্মে মেধার শূন্যতা দেখা দেবে। মাদক ও জঙ্গিবাদ মোকাবেলা এখন আমাদের বড় চ্যালেঞ্জ। প্রধানমন্ত্রী এ চ্যালেঞ্জ মোকাবিলায় সকলকে আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন। আমরা সকলে সেই আহ্বানে সাড়া দিয়ে নতুন প্রজন্মের জন্য সুন্দর আগামী বিনির্মাণে কাজ করে যাবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App