×

খেলা

ভয়ঙ্কর হয়ে ওঠা শাহজাদকে ফেরালেন সাকিব

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৭:১১ পিএম

ভয়ঙ্কর হয়ে ওঠা শাহজাদকে ফেরালেন সাকিব

নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নিয়ে অভিষেকে দারুণ শুরু করেন আবু হায়দার রনি। বল হাতে নিজের প্রথম ওভারের তিন বলে দুটি চার খান তিনি। এরপর চতুর্থ বলে এহসানউল্লাহ জানাতকে মিঠুনের ক্যাচে পরিণত করেন রনি। জানাত নিজের ৮ রানে ফিরে যান।

এরপর নিজের তৃতীয় ওভারে আবার উইকেট তুলে নেন বাংলাদেশ বাঁ-হাতি পেসার রনি। রহমত শাহকে বোল্ড করে ফেরান তিনি। আফগানদের ৫.৫ ওভারে ২ উইকেট তুলে নিয়ে চাপে ফেলে দেয় বাংলাদেশ। রহমত ১৭ বলে ১০ রান করে ফেরেন।

এরপর আবার ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। ১৯ ওভারে শুরুর ২ উইকেটনিয়ে ৭০ ছাড়ানো রান করে তারা। এরপর বল হাতে নিজের প্রথম ওভারে আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদকে ৩৭ রানে ফেরান সাকিব। তবে ব্যাট আছেন সেট হওয়া হাসমতউল্লাহ শহিদি। তিনি ২৪ রানে ক্রিজে আছেন। শাহজাদের পর ক্রিজে এসেছেন আফগান অধিনায়ক আসগর আফগান।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক আসগর আফগান।

বাংলাদেশ দল এ ম্যাচে তিনি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। এ ম্যাচে ওপেনে দেখা যাবে নাজমুল ইসলাম শান্তকে। দুইয়ে মুমিনুল হক এবং মুস্তাফিজের বদলে দলে নেওয়া হয়েছে বাঁ-হাতি পেসার আবু হায়দারকে।

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি এ ম্যাচের আগে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন। আর মাত্র ৪ উইকেট পেলে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২৫০ উইকেট বসবে তার নামের পাশে। এছাড়া পেসারদের মধ্যে তিনি হবেন ১৭তম ২৫০ উইকেট পাওয়া পেসার।

বাংলাদেশ দল: লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদি মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, আবু হায়দার, রুবেল হোসেন।

আফগানিস্তান: মোহাম্মদ শাহজাদ, এহসানউল্লাহ জানাত, রহমত শাহ, আসগর আফগান, হাসমতউল্লাহ শাহিদি, সামিউল্লাহ সেনওয়ারি, মোহাম্মদ নবী, গুলবাদিন নবী, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App