‘বিএনপি নেতারা জাতিসংঘের সর্বনিম্ন পর্যায়ের কর্মকর্তার সঙ্গে দেখা করেছেন’

আগের সংবাদ

দ. কোরিয়ার কাছে ক্ষেপণাস্ত্র বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

পরের সংবাদ

সাতক্ষীরায় বন্ধ ‘জান্নাত’ ছবির প্রদর্শনী

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৪, ২০১৮ , ৬:১১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০১৮, ৬:১১ অপরাহ্ণ

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে এমন আশঙ্কা থেকে স্থানীয় মুসল্লিদের আপত্তির মুখে সাতক্ষীরায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেওয়া হয়েছে।

শুক্রবার দুপুর ১২টা থেকে সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হলে সাইমন ও মাহি অভিনীত এই ছবির শো শুরু হওয়ার কথা ছিল।

সাতক্ষীরার সঙ্গীতা হল মালিক আবদুল হক বলেন, শেষ মুহূর্তে শো বন্ধ হয়ে যাওয়ায় মোটা অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে। জেলায় পোস্টার লাগানোসহ ছবিটির প্রচারে অনেক টাকা ব্যয় হয়েছে।

তিনি আরও বলেন, গত ঈদে ছবিটি চালানোর কথা ছিল। কিন্তু তা না করে আজ (১৪ সেপ্টেম্বর) থেকে শো চলবে বলে ঘোষণা দিয়েছিলাম। হঠাৎ করে আজ সকালে পুলিশের পক্ষ থেকে তা বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশ বলছে মুসুল্লিরা আপত্তি দিয়েছেন। তারা ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার সম্ভাবনার কথা বলেছেন। তাই বাধ্য হয়ে আমরা ‘জান্নাত’ বন্ধ রেখেছি। এখন ‘জান্নাত’র স্থলে ‘সুলতান’ সিনেমা চালানো হচ্ছে।জান্নাত আর চালাতে পারবো কিনা তা জানি না।

সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, জেলার অনেক মুসল্লি এই ছবির বিষয়ে আপত্তি তুলেছেন। তারা বলেছেন ‘জান্নাত’ একটি পবিত্র ইসলামী নাম। ‘জান্নাত’ নামের আড়ালে কোনো অশোভন অশ্লীল চিত্র দেখানো হলে তাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত আসতে পারে। জেলার বেশ কয়েকটি মসজিদের ইমামও বলেছেন একই কথা।

পুলিশ সুপার আরও বলেন, ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলেও স্থানীয় কিছু ব্যাপার তো থাকেই। মুসুল্লিদের কথায় সম্মান দেখিয়ে আমরা সিনেমা হল কর্তৃপক্ষকে অনুরোধ করেছি ছবিটির শো বন্ধ রাখতে। হল কর্তৃপক্ষ আমাদের অনুরোধ রেখে ‘জান্নাত’ বন্ধ রেখেছেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা