অস্থায়ী আদালতে আসতে অস্বীকৃতি জানিয়ে খালেদা জিয়ার চিঠি

আগের সংবাদ

বেসিসের আইসিটি অ্যাওয়ার্ড পেল লিডস

পরের সংবাদ

শাহরুখের নতুন ছবি ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০১৮ , ৪:৪২ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৮, ৪:৪২ অপরাহ্ণ

টেলিভিশন অনুষ্ঠান কিংবা সিনেমা, যেটাই হোক, সেটা যদি হয় মার্ভেল প্রযোজিত তাহলে আর কথাই নেই। সেই সিনেমা বা টিভি অনুষ্ঠানের মান সৃষ্টি করে নতুন মানদণ্ড। তাই পৃথিবীর সব বিনোদন ইন্ডাস্ট্রিতেই জনপ্রিয় নাম মার্ভেল। ভারতেও এই প্রতিষ্ঠানটির জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। সম্প্রতি মুক্তি পাওয়া মার্ভেলের ছবি ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ ভারতে বিদেশি সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশি আয় করেছে।

তাহলে মার্ভেল প্রতিষ্ঠানটি কী তাদের ভারতীয় ভক্তদের নিয়ে কিছু ভাবছে? ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এমন প্রশ্নের উত্তর দিয়েছেন মার্ভেল উন্নয়ন বিভাগের ভাইস প্রেসিডেন্ট স্টিফেন ওয়াকার। তিনি বলেন, আগামী কয়েক বছরের মধ্যেই মার্ভেল ভারতে তাদের কাজ শুরু করতে চায়। এই কাজগুলো হবে আন্তর্জাতিক মানের এবং কাজগুলো দেখার আবেদন থাকবে সারা বিশ্বে।

২০১৮ সালে মার্ভেল ভালো ব্যবসা করেছে ভারতে। অ্যাভেঞ্জার্স ছাড়াও ব্ল্যাক প্যান্থার ছবিটি ভালো ব্যাবসা করেছে ভারতে। বাজার যাচাই করছে মার্ভেল, আইকনিক চরিত্র তৈরি করার পরিকল্পনা তাদের। স্টিফেন ওয়াকার মুখ খুলেছেন এ ব্যাপারে।

বেশ কিছু প্রকল্প রয়েছে আমাদের হাতে। আমরা চরিত্র তৈরি করতে চাই। যেটা দক্ষিণ এশিয়ার প্রতিনিধিত্ব করবে। এই চরিত্রের জন্য এবং প্রতিনিধিত্ব করার জন্য কাকে পছন্দ হতে পারে মার্ভেলের? এমন প্রশ্নের উত্তরে মার্ভেলের কর্মকর্তা জানান, তারা শাহরুখ খানকে পছন্দ করবেন।

তবে শুধু চরিত্র তৈরি নয়, ভারতীয় সংস্কৃতিসহ বিভিন্ন কিছুই উঠে আসবে এসব সিনেমায়। স্টিফেন ওয়াকার জানিয়েছেন, ব্ল্যাক প্যান্থার নতুন এক দিগন্ত খুলে দিয়েছে মার্ভেলের জন্য। নিয়মিত চরিত্র থেকে বেরিয়ে ভিন্ন চরিত্র তৈরি করে সফল হয়েছে মার্ভেল। ভারত থেকেও এমন একটা ব্ল্যাক প্যানথার প্রয়োজন মার্ভেলের।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা