মিরসরাইয়ে দুই কাভার্ডভ্যানের ধাক্কায় এক চালকসহ নিহত ২

আগের সংবাদ

রাজধানীসহ সারাদেশে ভূমিকম্প অনুভূত

পরের সংবাদ

ফতুল্লার টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০১৮ , ১১:০৪ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৮, ১১:০৪ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জের ফতুল্লার পোস্ট অফিস রোডের ইউনিয়ন পরিষদের পাশে এপেক্স হোসেন টায়ার নামে একটি টায়ার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে ওই কারখানায় এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। প্রায় দেড়ঘণ্টা চেষ্টার চালিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জের মন্ডলপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাতটি ইউনিট ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঢাকা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুন মাহমুদ জানান, প্রায় দেড়ঘণ্টা আমাদের সাতটি ইউনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। যেহেতু এটি টায়ারের রবার ফ্যাক্টরি এখানে বিভিন্ন ধরনের কেমিক্যাল আছে, তারপরও আমরা চারদিক থেকে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি এখন ড্যাম্পিংয়ের কাজ চলছে।

কারখানার জেনারেল ম্যানেজার মাহমুদুর রহমান বাংলানিউজকে জানান, এখানে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে আমরা ধারণা করছি। এটি বাংলাদেশের প্রথম টায়ার কারখানার, এখানে অগ্নিকাণ্ডে আমাদের অনেক মেশিনারিজ ও কেমিক্যালসহ বড় ধরনের ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করতে পারিনি।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. মঞ্জুর কাদের আগুনের সত্যতা নিশ্চিত করে জানান, সকালে ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দু’টি ইউনিট ও ঢাকার পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

বিষয়: