জাতীয় নির্বাচনে সীমিত আকারে ইভিএম ব্যবহার করা হবে

আগের সংবাদ

টিআইবির প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে পুলিশ

পরের সংবাদ

টেস্টে আর অভিষেক হচ্ছে না মিলারের

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৮ , ১০:১২ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৮, ১০:১২ অপরাহ্ণ

সীমিত ওভারে বিশ্বসেরা হার্ড-হিটার ব্যাটসম্যানদের মধ্যে ডেভিড মিলার একজন। তার এ মারকুটে ধরনের জন্যই হয়তো টেস্টের চেয়ে সীমিত ওভারেই তোকে বেশি যোগ্য মনে করে আসছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা। তাই টেস্টে এখনো অভিষেকটাই হয়ে উঠলো না মিলারের।

তবে দক্ষিণ আফ্রিকার জার্সিতে টেস্ট খেলার স্বপ্নটা নিজের হাতেই মাটি চাপা দিলেন মিলার। সীমিত ওভারে মনযোগ দিতে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বলেছেন ২৯ বছর বয়সি এ তারকা।

টি-টোয়েন্টি ক্রিকেট যৌথভাবে দ্রুততম (৩৫ বলে) সেঞ্চুরির মালিক মিলার। সীমিত ওভারের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা দলের নিয়মিত মুখ। দেশের হয়ে এখন পর্যন্ত ১০৯টি ওয়ানডে খেলেছেন তিনি। টি-টোয়েন্টি খেলেছেন ৬১টি। আর এই সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিতেই এই বয়সেই লাল বলের ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

আগামী বছর ইংল্যান্ড ও ওয়েলসে বসবে বিশ্বকাপের আসর। সীমিত ওভারের ওই আসরের প্রস্ততির জন্য প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বললেন মিলার। এর অর্থ দেশের হয়ে আর টেস্ট খেলা হচ্ছে না মিলারের।

প্রথম শ্রেণির ক্রিকেট থেকে নিজের বিদায় নিয়ে মিলার বলেন, ‘এটা খুব কঠিন সিদ্ধান্ত ছিল। আমি সবসময় লাল বলের ক্রিকেটকে পছন্দ করতাম। কিন্ত আমি সিদ্ধান্ত নিয়েছি ভবিষ্যতে সাদা বলে আরো মনযোগ দিবো। এই ফরম্যাটে আমি প্রোটিয়া দলের হয়ে পাওয়া সুযোগগুলো ভালোভাবে কাজে লাগানোর চেষ্টা করবো। আগামী বছরের বিশ্বকাপকে সামনে রেখে আমার জন্য এটা গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত। আমি ডলপিন এবং অন্য সীমিত ওভারের টুর্নামেন্টগুলোতে খেলবে এবং দলকে শিরোপা জেতাতে চেষ্টা করবো।’