ইমরানেরও পররাষ্ট্রনীতি হবে চীনের সঙ্গে শর্তহীন বন্ধুত্ব

আগের সংবাদ

দুধের টাকা যোগাতে না পেরে সন্তানকে লবণ খাইয়ে হত্যা!

পরের সংবাদ

দলীয় কোন্দল

১৪ এমপি-নেতার কাছে জবাব চেয়েছে আ.লীগ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১০, ২০১৮ , ৮:১৮ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৮, ৮:১৮ অপরাহ্ণ

দলীয় কোন্দল সৃষ্টি ও দায়িত্বে অবহেলায় অভিযুক্ত দলীয় সংসদ সদস্য (এমপি) ও নেতাদের কাছে লিখিত জবাব চেয়েছে আওয়ামী লীগ।

আজ সোমবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এই দুটি বিষয়ে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে জবাব চাওয়া হয়েছে।

আওয়ামী লীগের সূত্রে জানা গেছে, সিলেট সিটি নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের পরাজয়ের জন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দীন সিরাজকে। তার বিরুদ্ধে সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগ রয়েছে। একই অভিযোগে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলকেও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। অপরদিকে মহানগর আওয়ামী লীগের সভাপতি হয়েও কেনো দলীয় শৃঙ্খলা ধরে রাখতে পারেননি, শহরে দলীয় কার্যালয় স্থাপন করতে পারেননি এবং সর্বশেষ সিটি নির্বাচনে সাতটি ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী দিতে ব্যর্থ হয়েছেন তা জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে বদরউদ্দিন আহমেদ কামরানকে।

দিনাজপুরের বীরগঞ্জের এমপি মনোরঞ্জন শীল গোপালকে নিজ সংসদীয় এলাকায় অবাঞ্ছিত করার কারণে বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, দিনাজপুর জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট হামিদুল ইসলামকে কারণ দর্শানো হয়েছে। অপরদিকে স্থানীয় নেতাকর্মীরা কেনো বিরুদ্ধে গিয়েছে তার জবাব চাওয়া হয়েছে এমপি গেপালের কাছে।

একইভাবে রাজশাহীতে আবদুল ওয়াদুদ দারার এলাকায় ঝামেলা পাকানোর অভিযোগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুমকে কারণ দর্শানোর নোটিশ এবং পরিস্থিতির ব্যাখ্যা চেয়ে দারাকে লিখিত জবাব দিতে বলেছে কেন্দ্র।

বরগুনা-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর বিপক্ষে অবস্থান নেওয়ার অভিযোগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টিপু এবং জেলা পরিষদ চেয়ারম্যান দেলেয়ার হোসেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বর্তমান পরিস্থিতি কেনো সৃষ্টি হয়েছে তা জানতে চেয়ে চিঠিও দেওয়া হয়েছে এমপি শম্ভুকে।

গত বৃহস্পতিবার গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের এক সিদ্ধান্ত অনুযায়ী এসব নোটিশ ও চিঠি পাঠানো হয়েছে।