শিল্পকলায় মঞ্চায়ন ‘দ্রৌপদী পরম্পরা’

আগের সংবাদ

দুদিনেও উদ্ধার হয়নি আবাসন কেন্দ্রের ৫ পলাতক কিশোরী

পরের সংবাদ

আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প কাজের উদ্বোধন আজ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১০, ২০১৮ , ১২:০৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৮, ১২:০৩ অপরাহ্ণ

আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্প (বাংলাদেশ অংশে) কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে আজ সোমবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিকেল পৌনে ৫টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্প কাজের উদ্বোধন করবেন। এ উপলক্ষে আখাউড়া রেলওয়ে স্টেশনে একটি সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, অতিরিক্ত মহাপরিচালকসহ স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও গণমাধ্যম কর্মীরা অংশ নেবেন।
২০১৬ সালের ৩১ জুলাই একই প্রকল্পের ভারতের আগরতলা অংশে কাজের উদ্বোধন করা হয়। রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক ও ভারতের রেলপথমন্ত্রী সুরেশ প্রভাকর তা উদ্বোধন করেন।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামছুজ্জামান জানান, আখাউড়া থেকে আগরতলার রেললাইনের দৈর্ঘ্য হবে মোট ১৫ কিলোমিটার। এর মধ্যে বাংলাদেশের অংশে ১০ কিলোমিটার ও ভারতের অংশে ৫ কিলোমিটার। আখাউড়া থেকে গঙ্গাসাগর রেলওয়ে স্টেশন হয়ে মনিয়ন্ধ ইউনিয়নের শিবনগর পর্যন্ত হবে বাংলাদেশের রেললাইন। ত্রিপুরায় নিশ্চিন্তপুর হয়ে রেললাইন যাবে আগরতলা স্টেশনে।
বাংলাদেশ রেলওয়ে প্রকৌশলী বিভাগ জানায়, ভারতীয় ঠিকাদার প্রতিষ্ঠান ইরকন এ নির্মাণ প্রকল্পের কাজ করছে। প্রায় শত কোটি টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। আগামী দেড় বছরে এ প্রকল্পের কাজ সম্পন্ন হবে। এরই মধ্যে অধিগ্রহণকৃত ভ‚মি ঠিকাদার প্রতিষ্ঠান ইরকনকে বুঝিয়ে দেয়া হয়েছে।