ইমরানের প্রশংসা করেও চাকরি গেল শোয়েব আখতারের!

আগের সংবাদ

আসছে বিখ্যাত জুটি ইলিয়াস কাঞ্চন-অঞ্জু ঘোষের নতুন ছবি

পরের সংবাদ

সনাক-টিআইবি

তথ্য অধিকার আইন সম্পর্কে সচেতনতা তৈরিতে প্রচারণা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৯, ২০১৮ , ৭:১৭ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৯, ২০১৮, ১০:১৯ অপরাহ্ণ

“তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার, তথ্যই শক্তি : দুর্নীতি থেকে মুক্তি” এই স্লোগানে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সনাক-টিআইবি, চট্টগ্রামের উদ্যোগে নগরীতে তথ্য অধিকার আইন-২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস দলের উদ্যোগে গতকাল ভ্রাম্যমাণ ট্রাক ক্যাম্পেইনের আয়োজন করা হয়। এ উপলক্ষে সকালে নগরীর আমীন সেন্টার সংলগ্ন লালখানবাজার মোড়ে মানববন্ধনের মাধ্যমে ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানের পর নগরীর ১৫টি পয়েন্টে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

এ সময় বক্তারা বলেন, তথ্য অধিকার আইন দেশের জনগণের কল্যাণে একটি গুরুত্বপূর্ণ আইন, এ আইন সম্পর্কে এখনো অনেক প্রতিষ্ঠান ভালোমতো অবগত নয়, তাই এ আইনের সুফল পেতে হলে আইন সম্পর্কে আগে ধারণা নিতে হবে। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা নিয়োগ করতে হবে। বর্তমান সরকার তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার জন্য কাজ করছে।

ক্যাম্পেইনের বিভিন্ন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)র সাধারণ পর্ষদ সদস্য ও সনাকের ইয়েসবিষয়ক উপকমিটির আহ্বায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার, পরিবেশ উন্নয়ন কর্মী শরীফ চৌহান, টিআইবির এরিয়া ম্যনেজার মোহাম্মদ তৌহিদুল ইসলাম ও সনাক সভাপতি এডভোকেট আখতার কবির চৌধুরী।