রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় যেসব খাবার

আগের সংবাদ

স্কুলছাত্রীকে গলা কেটে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা

পরের সংবাদ

ভুটানকে হারালো পাকিস্তান

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০১৮ , ৬:১৬ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৮, ৬:১৬ অপরাহ্ণ

পরপর দুই ম্যাচ জিতে সেমির পথে আছে বাংলাদেশ। ভুটানের বিপক্ষে পাকিস্তান সমতা করলে বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যেতো। কিন্তু পাকিস্তান ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে। তাতে জমে উঠেছে এই গ্রুপের খেলা। পাকিস্তানের দুই জয়ের পাশাপাশি বাংলাদেশের আছে দুই জয়। পরের ম্যাচে বাংলাদেশ যদি নেপালের সঙ্গে সমতা করে বা জয় পায় তবে বাংলাদেশ সেমিতে চলে যাবে। তবে হারলে হবে বিপদ।

পাকিস্তানের বিপক্ষে অবশ্য বল বেশি ছিল ভুটানের পায়ে। কিন্তু প্রথমার্ধেই দুই গোল খেয়ে যায় তারা। তা আর শোধ করতে পারেনি। উল্টো শেষে আরেক গোল করেছে পাকিস্তান। আর ম্যাচে ৬৫ ভাগ বল পায়ে নিয়ে, বেশি পাস দিয়ে এবং সফল পাসের হার বেশি রেখেও হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ভুটানের। জয় বঞ্চিত থেকে টুর্নামেন্ট থেকে নিতে হয়েছে বিদায়।

ভুটান তাদের খেলা তিন ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হেরেছে ২-০ গোলে। এরপর নেপাল তাদেরকে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে। শেষ ম্যাচে এসে যেভাবে বল পায়ে নিয়ে খেলেছে তাতে পাকিস্তানকে বিপদে ফেলার সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু শেষ পর্যন্ত প্রতিপক্ষের জালে কোন গোল করতে না পেরেই বিদায় হয়ে গেলো তারা।

পাকিস্তান ম্যাচের ২০ মিনিটের মাথায় মোহাম্মদ রিয়াজের গোলে এগিয়ে যায়। এর নয় মিনিট পরে আবার ব্যবধান বাড়ায় দীর্ঘ তিন বছর পর আন্তর্জাতিক টুর্নামেন্টে ফেরা পাকিস্তান। এরপর তাদের বড় জয় পাওয়ার কথাই ছিল। কিন্তু ভুটান তাদের আটকে রাখে শেষ সময় পর্যন্ত। কিন্তু অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ালে আর পাককিস্তানকে আটকাতে পারেনি তারা। ম্যাচের ৯১ মিনিটের মাথায় ফাহিম আহমেদ গোল করে ৩-০ গোলের জয় নিশ্চিত করে পাকিস্তানের।