যানবাহন চলাচল অনেকটা বন্ধ, জনদুর্ভোগ চরমে

আগের সংবাদ

রংপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু ১৬ সেপ্টেম্বর

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলাকারীকে ছাড়াতে আ.লীগ নেতার তদ্বির

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০১৮ , ২:১৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৮, ২:১৫ অপরাহ্ণ

যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ির বহরে হামলাকারীকে ছাড়াতে পুলিশের কাছে তদ্বির করেছেন সিলেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এমন একটি অডিও কথোপকথন এসেছে ভোরের কাগজের কাছে। অডিওটিতে শফিকুর রহমানকে প্রধানমন্ত্রীর গাড়ির বহরে হামলা চালানো যুবককে ছেড়ে দিতে ওসমানীনগর থানার ওসিকে সুপারিশ করতে শোনা যায়। সিলেট আওয়ামী লীগের শীর্ষনেতার এমন তদ্বিরের ঘটনায় সিলেটের রাজনৈতিক মহলে তোলপাড় সৃষ্টি হয়েছে।
জানা যায়, যুক্তরাজ্যের ম্যানচেস্টার যুবলীগের সহসভাপতি কামাল আহমদের অভিযোগের ভিত্তিতে গত ২১ আগস্ট ওসমানীনগর থেকে লন্ডন যুবদলের সাধারণ সম্পাদক আবুল খায়েরকে গ্রেপ্তার করে পুলিশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য সফরকালে তার গাড়ির বহরে হামলা ও বাংলাদেশ দূতাবাস ঘেরাওয়ের ঘটনায় ওসমানীনগর থানায় মামলা দায়ের করেছিলেন কামাল আহমদ। মামলায় তিনি লন্ডন যুবদলের সাধারণ সম্পাদক খায়েরসহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো কয়েকজনকে অভিযুক্ত করেন।
পরদিন ২২ আগস্ট (ঈদুল আজহার দিন) ওসমানীনগর থানার ওসি আলী মাহমুদকে ফোন করে আসামি খায়েরকে ছেড়ে দিতে তদ্বির করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান। এর আগে খায়েরকে ছাড়াতে ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান নাজলুকেও থানায় পাঠান তিনি।