রংপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু ১৬ সেপ্টেম্বর

আগের সংবাদ

ঝিনাইদহে তালা ভেঙে যুবক উদ্ধার

পরের সংবাদ

ডিমলায় মন্দিরে অগ্নিসংযোগ ও প্রতিমা ভাঙচুর

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০১৮ , ২:৫৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৮, ২:৫৫ অপরাহ্ণ

ডিমলায় জমি দখলে বাধা দেয়াকে কেন্দ্র করে রাধা কৃষ্ণের প্রতিমা ভাঙচুর ও মন্দিরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় হিরালাল ভুইমালী নামে এক কিশোরকে কুপিয়ে গুরুতর জখম করা হয়। গতকাল শুক্রবার সকালে উপজেলা সদরের শিবমন্দিরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের বাবুরহাট শিবমন্দিরপাড়া গ্রামের মৃত নারায়ণ ভুইমালীর মৃত্যুর পর গত ১০ বছর ধরে নারায়ণ ভুইমালীর বিধবা স্ত্রী বাসন্তী ভুইমালী তার নাবালক ছেলে হিরালাল ভুইমালীকে নিয়ে স্বামীর বসতবাড়িতে বসবাস করে আসছিলেন। শুক্রবার সকালে খগাখড়িবাড়ী ইউনিয়নের বন্দর খড়িবাড়ী গ্রামের মৃত তজমদ্দিনের ছেলে আতাউর রহমান (৪৫) ও ডিমলা সদরের বাবুরহাট শিবমন্দিরপাড়া গ্রামের মৃত চাটি মামুদের ছেলে মহুবার রহমান (৫০) লোকজন নিয়ে ওই বিধবার বসতবাড়ি জবর দখলের উদ্দেশ্যে হামলা চালান। এ সময় গাছপালা কর্তন করতে থাকলে বিধবার নাবালক সন্তান বাধা দিলে তারা তাকে কুপিয়ে গুরুতর জখম করেন। তারা বিধবার পারিবারিক মন্দিরের পূজামন্ডপে রাখা রাধা কৃষ্ণের প্রতিমা ভাঙচুর ও মন্দিরে অগ্নিসংযোগ করেন।
সংবাদ পেয়ে ডিমলা থানার এসআই সুমন রায় ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল বলে জানা যায়।