ভোটের মাঠে প্রস্তুতির ঘটা

আগের সংবাদ

বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

পরের সংবাদ

টেকনাফে পৃথক অভিযানে ৯ লাখ পিস ইয়াবা জব্দ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০১৮ , ১১:১২ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৮, ১১:১২ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে প্রায় ২৭ কোটি টাকা মুল্যের ৯ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৮ সেপ্টেম্বর) ভোরে টেকনাফের নাজিরপাড়া আড়িয়ালখাল ও সাবরাংয়ের হাড়িয়াখালী লবণমাঠ এলাকায় অভিযান চালিয়ে এই ইয়াবা জব্দ করা হয়।

সকালে টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকতে পারে, এমন সংবাদের ভিত্তিতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরীর নেতৃত্বে নাজিরপাড়া বিওপির একটি বিশেষ টহলদল গিয়ে আড়িয়াখালের পাশে অবস্থান নেয়। ৪টা ২০ মিনিটের দিকে ২০-২৫ জন লোককে ৮টি বস্তা মাথায় করে খাল পার হয়ে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। তখন তারা পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাদের ধাওয়া করে। একপর্যায়ে পাচারকারীরা তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে রেখে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। এরপর সেই বস্তাগুলো থেকে ২৪ কোটি টাকা মূল্যের ৮ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

অন্যদিকে, প্রায় একই সময়ে অভিযান চালিয়ে আরেকটি টহলদল হাড়িয়াখালী লবণ মাঠ এলাকা থেকে ৩ কোটি টাকা মূল্যের ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। এই অভিযানে নেতৃত্ব দেন সাবরাং বিওপির নায়েব সুবেদার মো. মোক্তার হোসেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দকৃত ইয়াবা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি ও সংবাদকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।