গার্মেন্টস শ্রমিকদের মজুরি ১৬ হাজারের দাবিতে কনভেনশন

আগের সংবাদ

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলনে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত

পরের সংবাদ

শ্রীলঙ্কা-মালদ্বীপ ম্যাচ ড্র, সেমিতে ভারত

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৭, ২০১৮ , ৯:২৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৭, ২০১৮, ৯:২৫ অপরাহ্ণ

সাফ সুজুকি কাপে শুক্রবার ‘বি’ গ্রুপের ম্যাচে গোলশূন্য ড্র করেছে শ্রীলঙ্কা ও মালদ্বীপ। এই ম্যাচটি ড্র হওয়ায় টুর্নামেন্টে প্রথম দল হিসাবে সেমিফাইনাল নিশ্চিত করল ভারত। এই গ্রুপের ম্যাচে গত ৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছিল ভারত।

‘বি’ গ্রুপ থেকে আর কোন দল সেমিফাইনালে খেলবে তা নিশ্চিত হবে আগামী ৯ সেপ্টেম্বর। এদিন ভারতের মুখোমুখি হবে মালদ্বীপ। এই ম্যাচে মালদ্বীপ যদি জয় পায় কিংবা ড্র করে তাহলে শেষ চারে খেলবে। আর যদি হেরে যায় তাহলে মালদ্বীপ ও শ্রীলঙ্কার মধ্যে যারা গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারা সেমিফাইনালে উঠবে।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বল দখলের লড়াইয়ে মালদ্বীপ এগিয়ে ছিল। ৬২ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। অন্যদিকে, ৩৮ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রেখেছিল শ্রীলঙ্কা। মালদ্বীপ টার্গেটে শট নেয় পাঁচটি। শ্রীলঙ্কাও টার্গেটে শট নেয় পাঁচটি।

ম্যাচের ২২তম মিনিটে অবশ্য শ্রীলঙ্কা একবার মালদ্বীপের জালে বল জড়িয়েছিল। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। পরে দুই দলই গোল করার জন্য আপ্রাণ চেষ্টা করেছে। কিন্তু কোনো দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। তাই পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় শ্রীলঙ্কা ও মালদ্বীপকে।

‘এ’ গ্রুপে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে নেপাল। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। শূন্য পয়েন্ট নিয়ে সবার নিচে রয়েছে ভুটান।