কুয়াকাটায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবে ৬ জেলে নিখোঁজ

আগের সংবাদ

ব্রাজিলের প্রেসিডেন্ট প্রার্থী জাইর বোলসোনারোকে ছুরিকাঘাত

পরের সংবাদ

বাউফলে চীফ হুইপের সংবাদ সম্মেলন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৭, ২০১৮ , ১১:৩২ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৭, ২০১৮, ১১:৩৩ পূর্বাহ্ণ

জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম. ফিরোজ বাউফলের উন্নয়ন ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাউফলে এক সাংবাদিক সম্মেলন করেছেন।

বৃহস্পতিবার বেলা ৩ টায় বাউফল ভিআইপি ডাকবাংলোয় ওই সংবাদ সম্মেলন করা হয়। এসময় বাউফলে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে চীফ হুইপ আ.স.ম. ফিরোজ বলেনে, সংবিধান মোতাবেক নির্বাচন হবে। খালেদা জিয়া অপরাধ করে জেলে রয়েছেন। তাকে জেলমুক্ত করার দায়িত্ব আওয়ামী লীগের নয়। নির্বাচনের সময় খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এমন কোন নিয়ম দেশে নেই। নির্বাচনকালিন সরকারের রুপরেখা সম্পর্কে চীফ হুইপ বলেন, প্রধানমন্ত্রী দলের সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলোচনা করে নির্বাচনকালিন সরকার গঠন করবেন। নির্বাচনকালিন সরকারে বিএনপির কোন প্রতিনিধি থাকার সুযোগ আছে কী না এমন প্রশ্নের জবাবে চীফ হুইপ বলেন, কোন সুযোগ নেই। কারন তারা সংসদে নেই। জাতীয় স্বার্থে টেকনোক্রাট হিসেবে রাখা যায় কিনা সেটা সরকার বিবেচনা করতে পারেন। নির্বাচনকালিন সময়ে সংসদ ভেঙ্গে দেয়া হবে কী না এমন প্রশ্নের জবাবে চীফ হুইপ বলেন, সংসদ ভেঙ্গে দেয়া হবে না। কারণ দেশে অনেক ধরনের ষরযন্ত্র চলছে। নির্বাচিত প্রতিনিধিদের অধিনেই নির্বাচন হবে। তবে সংসদে কোন অধিবেশন বসবে না।
দেশের সকল রাজনৈতিক দলের অংশ গ্রহনে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে আওয়ামী লীগ অন্যান্য রাজনৈতিক দলের সাথে সংলাপ করবে কী না এমন প্রশ্নের জবাবে আ.স.ম. ফিরোজ বলেন, আমাদের দলের সাধারন সম্পাদক বিভিন্ন দলের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছেন। আগামি সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হলে উন্নয়নের ধারাবাহিকতায় বাউফলের মানুষের চাহিদা মোতাবেক বাকি উন্নয়ন করে ফেলবো। এটাই প্রত্যাশা করছি। সংবাদ সম্মেলনে চীফ হুইপ সংবাদকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি প্রত্যেক মানুষকে সম্মান করি। কোন লেখায় যেন কাহারো সম্মান হানি না ঘটে, বাউফলের সম্মানহানি না হয়, সেদিকে নজর দেয়া উচিৎ।