খালেদা জিয়ার নিরাপত্তা নিশ্চিত করতেই কারাগারে আদালত

আগের সংবাদ

৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার ফল প্রকাশ

পরের সংবাদ

চবিতে ভর্তি আবেদন শুরু ১৩ সেপ্টেম্বর

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০১৮ , ৭:২৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৮, ৭:২৫ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। বৃহস্পতিবার ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এসএম আকবর হোসাইন  এই তথ্য জানান।

তিনি বলেন, আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১১টায় এই আবেদন কার্যক্রম উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। ভর্তিচ্ছুরা এরপর থেকে আগামী ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। তবে আবেদন ফি জমা দেওয়ার শেষ সময় ৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই তারিখের মধ্যে রকেট বা বিকাশের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে।

ডেপুটি রেজিস্ট্রার জানান, গত বছরের মতো এবারও চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারিগরি সহায়তায় আবেদন কার্যক্রম পরিচালনা করা হলেও এবার বিশ্ববিদ্যালয়ের ৮০টি সেলের মাধ্যমে আবেদন কার্যক্রম সম্পন্ন করা হবে। এছাড়া এবারও আবেদন ফি ৪৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আসন সংখ্যায়ও অপরিবর্তিত রয়েছে।

আগামী ২৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।