জিডিপির প্রবৃদ্ধি সোয়া ৮ শতাংশ হতে পারে: পরিকল্পনামন্ত্রী

আগের সংবাদ

যুদ্ধকে ইরান পর্যন্ত নিয়ে যেতে চায় সৌদি : হিজবুল্লাহ

পরের সংবাদ

কুমিল্লায় অস্ত্র ও গুলিসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০১৮ , ৭:১১ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৮, ৭:১১ অপরাহ্ণ

কুমিল্লায় পৃথক অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ আশিক ও জামান নামে তালিকাভুক্ত দুই শীর্ষ সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাতে ছত্রখিল ফাঁড়ির পুলিশ সদর উপজেলার রাচিয়া এলাকা থেকে জামান (৩৫) এবং কোতয়ালী মডেল থানা পুলিশ নগরীর ধর্মপুর এলাকা থেকে আশিকুর রহমান ওরফে ‘বোমা আশিককে’ (২৭) গ্রেপ্তার করে। এ সময় জামানের কাছ থেকে একটি পুরাতন দেশীয় তৈরি রাইফেল, ১টি কার্তুজ উদ্ধার করা হয়। অপরদিকে বোমা আশিকের কাছ থেকে উদ্ধার করা হয় একটি রিভলবার ও এক রাউন্ড গুলি।

এ ছাড়াও গ্রেপ্তার জামানের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী থানায় ৫টি এবং আশিকের বিরুদ্ধে ১২টি মামলা রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গতকাল বুধবার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলার ছত্রখীল পুলিশ ফাঁড়ির এসআই সৈয়দ দেলোয়ার হোসেন, এসআই শাহ আলম, এসআই ইকবাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে বিশেষ অভিযানে যায়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার রাচিয়া বাজার এলাকা থেকে একটি রাইফেল ও কার্তুজসহ তালিকাভুক্ত সন্ত্রাসী কাজী জামানকে গ্রেপ্তার করা হয়। জামান কুমিল্লা নগরীর বিষ্ণপুর মুন্সেফ কোর্য়াটার এলাকার কাজী বাড়ির মৃত নজির মিয়ার পুত্র। তার বিরুদ্ধে থানায় মোট ৬টি মামলা রয়েছে।

অপরদিকে একইরাতে কোতয়ালী মডেল থানার এসআই মোঃ ইকবাল হোসেন, এসআই মোঃ শাহ আলম, এএসআই জাকির হোসেন বিশেষ অভিযান চালিয়ে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আশিকুর রহমান প্রকাশ বোমা আশিককে (২৭) নগরীর ধর্মপুর এলাকা থেকে গ্রেপ্তার করে। আশিক ধর্মপুর এলাকার মো. আলীর পুত্র। গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্য মতে বসতঘরে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি ৬ বোরের রিভলবার ও ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক ও মাদক আইনে ১০টি মামলা রয়েছে।

এ ব্যাপারে কোতয়ালী থানার ওসি আবু ছালাম মিয়া জানান, গ্রেপ্তারকৃত দুই তালিকাভুক্ত সন্ত্রাসীর বিরুদ্ধে পৃথক মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।