মাংস-খিচুড়ি

আগের সংবাদ

ওয়ানপ্লাস-এর পরবর্তী ফ্ল্যাগশীপ আসছে অক্টোবরে

পরের সংবাদ

আইপ্যাড প্রো’র ছবি ফাঁস

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০১৮ , ৪:২৮ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৮, ৪:২৮ অপরাহ্ণ

অবশেষে ফাঁস হলো অ্যাপল-এর আইপ্যাড প্রো ১২.৯’র ছবি। ধারণা করা হচ্ছে এই ছবির মতোই হবে আইপ্যাড প্রো ১২.৯ এর নতুন ভার্সনটি। এটি জানতে অপেক্ষা করতে হবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। কারণ গোটা বিশ্বের টেক দুনিয়ার নজর এখন এই দিনটির দিকে। এই দিনেই লঞ্চ হবে নতুন আইফোন। একই ইভেন্টে বাজারে আসবে নতুন এই আইপ্যাডটি।

ইতিমধ্যেই এই আইপ্যাড সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। এবার নতুন এই ডিভাইসের ছবি ও ভিডিও ফাঁস হয়ে গেল।

ছবি থেকে জানা গেছে, নতুন আইপ্যাড প্রো ১২.৯ থেকে বাদ গেছে হেডফোন জ্যাক। একই সাথে এই ছবি ও ভিডিওতে নতুন আইপ্যাড এ কোন হোম বাটন দেখা যায়নি। তাই টেক বিশেষজ্ঞরা মনে করছেন নতুন এটিতে যোগ হবে ফেস আইডি। যা হলে এই প্রথম কোনো আইপ্যাড-এ ফেস আইডি যোগ হতে চলেছে।

মাইস্মার্টপ্রাইজ নামক একটি সাইট এর ছবি ও ভিডিও ফাঁস করেছে। যা দেখে বোঝা গেছে, নতুন আইপ্যাড-এ ডিসপ্লের চারপাশে খুব শরু বেজেল থাকবে।

এছাড়াও ফেস আইডি যোগ হওয়া ছাড়াও নতুন আইপ্যাড থেকে বাদ যেতে চলেছে হেডফোন জ্যাক। গত কয়েক বছর ধরেই আইফোন এ হেডফোন জ্যাক ব্যবহার বন্ধ করেছে অ্যাপল। এবার আইপ্যাড প্রো ২.৯ এর হাত ধরে সেই ট্রেন্ড ট্যাবলেটের দুনিয়ায় প্রবেশ করল।

ট্যাবটির পিছনে থাকবে একটি ক্যামেরা। এর সাথেই থাকবে কোম্পানির লোগো। বিস্তারিত আরো জানতে আগামী ১২ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ার অ্যাপেল পার্কে স্টিভ জবস থিয়েটারে আয়োজি ইভেন্টে-এর জন্য অপেক্ষা করতে হবে। এই দিনই নতুন আইফোন-এর সাথেই লঞ্চ হবে আইপ্যাড প্রো ১২.৯।