শাহ আমানত বিমানবন্দর ৬ কেজি সোনা উদ্ধার ২ যাত্রী আটক

আগের সংবাদ

সিরিয়ার নিরাপত্তা নিয়ে তুরস্ক-রাশিয়ার বৈঠক

পরের সংবাদ

হাফিজকে বাদ দিয়ে পাকিস্তানের এশিয়া কাপের দল ঘোষণা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০১৮ , ৬:৩৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৮, ৬:৩৩ অপরাহ্ণ

আসন্ন এশিয়া কাপের জন্য পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন দুই অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম। আগামী সপ্তাহে দুবাই ও আবুধাবীতে শুরু হচ্ছে ছয় জাতির এশিয়া কাপ। টুর্নামেন্টকে সামনে রেখে গতকাল ১৬ সদসের পাকিস্তান দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

ঘরোয়া দুটি টুর্নামেন্টে ১২’শরও বেশী রান করার সুবাদে প্রথমবারের মতো পাকিস্তানের ওয়ানডে দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি ওপেনার শান মাসুদ। প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করার কারণেই মাসুদকে জাতীয় দলে ডাকা হয়েছে। যদিও ২৮ বছর বয়সী এই ওপেনার ইতোমধ্যেই পাকিস্তানের হয়ে ১২টি টেস্টে অংশ নিয়েছেন।

দলটির নেতৃত্বে যথারীতি থাকছেন সরফরাজ আহমেদ। আগামী ১৬ সেপ্টেম্বর ওয়াইল্ড কার্ডের মাধ্যমে টুর্নামেন্টে খেলতে আসা দলটির বিপক্ষে এশিয়া কাপের মিশন শুরু করবে পাকিস্তান। এর তিনদিন পরে চির প্রতিদ্বন্দ্বী ও টুর্নামেন্টের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে ভারতের মোকাবেলা করবে সরফরাজ বাহিনী। দুটি ম্যাচই দুবাইয়ে অনুষ্ঠিত হবে।

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের দলটিতে ছিলেন ৩৭ বছর বয়সী হাফিজ। কিন্তু একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। লাহোরে এশিয়া কাপের দল ঘোষনার সময় গণমাধ্যমের সামনে ইনজামাম বলেছেন, ‘চূড়ান্ত দল ঘোষণার আগে আমরা ফিটনেস টেস্ট পরিচালনা করেছি। ফিটনেসের সাথে কোনো ধরনের আপোষ আমরা করিনি। যে কারণে হাফিজ ও ওয়াসিম বাদ পড়েছেন।’

ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান ও বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল নিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। বর্তমানে কুয়ালালামপুরে বাছাইপর্বে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে খেলছে হংকং, সিঙ্গাপুর, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও মালয়েশিয়া।

এশিয়া কাপে ছয়টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিবে। দুই গ্রুপের শীর্ষ চারটি দল নিয়ে সুপার ফোর অনুষ্ঠিত হবে। এরপর শীর্ষ দুই দল আগামী ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে ফাইনালে মুখোমুখি হবে।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলি, হারিস সোহেল, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলি, মোহাম্মদ আমির, জুনায়েদ খান, উসমান খান শিনওয়ারি ও শাহিন শাহ আফ্রিদী।