খালেদার সুবিধার জন্যই আদালত কারাগারে: কাদের

আগের সংবাদ

আসামে নৌকা উল্টে ২ জনের মৃত্যু, নিখোঁজ ৩০

পরের সংবাদ

ডা. সামাদকে চেয়ারম্যান করে বাম ফ্রন্টের কমিটি

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০১৮ , ৮:৫৯ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৮, ৮:৫৯ অপরাহ্ণ

ডা. এম এ সামাদকে চেয়ারম্যান ও মোস্তফা আল খালিদকে মহাসচিব করে ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ বাম ফ্রন্টের কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার বিকালে রাজধানীর তোপখানা রোডে বাম ফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের নেতারা এই কমিটি ঘোষণা করেন। ডা. এম এ সামাদ এর আগেও দলটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র ভাইস চেয়ারম্যান নুর আফসানা হাসান, ভাইস চেয়ারম্যান জুলহাস, সিনিয়র যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল মামুন, যুগ্ম মহাসচিব মেহেদী হাসান, এ কে এম মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দিন খোকন, সহ সাংগঠনিক সম্পাদক রাশেদুল করিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. চাঁন মিয়া সরকার, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা কায়েম আল খালিদ সুমন, কোষাধ্যক্ষ রাজা, দপ্তর সম্পাদক কেয়া, মহিলা বিষয়ক সম্পাদক রাণী, ধর্ম বিষয়ক সম্পাদক ফয়সাল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জয়, কৃষি বিষয়ক সম্পাদক রফিক, আইন বিষয়ক সম্পাদক রমজান আলী রিপন, শিক্ষা বিষয়ক সম্পাদক মামুন, শ্রম বিষয়ক সম্পাদক সোহরাব, শিল্প ও সমবায় বিষয়ক সম্পাদক রইস।

এর আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশ বাম ফ্রন্ট (মার্কসবাদী)-এর কেন্দ্রীয় চেয়ারম্যান ডা. এম. এ সামাদ বলেন, ‘আগামী নির্বাচনকে ঘিরে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী অতীতের মত আবারো দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত। সেই চক্রান্তের বিরুদ্ধে জনগণকে সতর্ক থাকতে হবে। অসাম্প্রদায়িক চেতনায় স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে এই চক্রান্তের বিরুদ্ধে দাঁড়াতে হবে।’ তিনি অশুভ শক্তির বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, বাম ফ্রন্টের মহাসচিব মোস্তফা আল খালিদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান নুর আফসানা হাসান।