'মেসিও নেই; ফিফার পুরস্কারের বিশ্বাসযোগ্যতাও নেই!'

আগের সংবাদ

খালেদার সুবিধার জন্যই আদালত কারাগারে: কাদের

পরের সংবাদ

চট্টগ্রামে পৃথক হত্যা মামলায় কারাগারে চারজন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০১৮ , ৮:২৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৮, ১০:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সিআরবিতে যুবলীগ ও ছাত্রলীগ সমর্থকদের গোলাগুলিতে শিশুসহ দুজন নিহতের মামলায় তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান এই আদেশ দেন। তারা হলেন- মো. জহির, মো. ফরিদ ও মনির হোসেন। এ ছাড়া প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসিম আহমেদ সোহেল হত্যা মামলার আসামি সাইফুল মোহাম্মদ তারেককে আদালত কারাগারে পাঠিয়েছেন।

সিএমপির সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, জোড়া খুনের মামলায় গত ২২ ফেব্রুয়ারি অভিযোগপত্র জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এতে ৬৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে তিন আসামি বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আবেদনটি নামঞ্জুর করে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ জুন রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তর সিআরবি রেলের দরপত্র নিয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপঅর্থবিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন বাবর ও ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সাইফুল আলম লিমনের অনুসারীদের মধ্যে বিরোধের জেরে গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাজু পালিত (২৪) ও স্থানীয় সিআরবি বস্তির শিশু আরমান (৮)।

এদিকে চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাত্রলীগ নেতা নাসিম আহমেদ সোহেল হত্যা মামলার আসামি সাইফুল মোহাম্মদ তারেককে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত এ আদেশ দেন। চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, গত ১২ জুন নাসিম হত্যা মামলার চার্জশিট আদালতে জমা দেন তদন্তকারী কর্মকর্তা ও চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফ। এতে সাইফুল মোহাম্মদ তারেকসহ ১৮ জনকে অভিযুক্ত করা হয়।

২০১৬ সালের গত ২৯ মার্চ নগরীর ওয়াসার মোড়ে বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে এক অনুষ্ঠানের আয়োজন নিয়ে বিরোধের জেরে নাসিম আহমেদ সোহেলকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।