সূচক ও লেনদেন বেড়েছে

আগের সংবাদ

আকাশবীণা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

আপনাদের যা ইচ্ছা সাজা দিয়ে দিন : খালেদা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০১৮ , ৪:১৯ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৮, ৪:৪৪ অপরাহ্ণ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসিয়ে বিচারের ব্যবস্থা করা হয়েছে। এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার (০৫ আগস্ট) আদালতে খালেদা জিয়া বলেন, আমি শারীরিকভাবে খুবই অসুস্থ। ডাক্তার আমাকে বেশিক্ষণ পা ঝুলিয়ে থাকতে মানা করেছেন। তাই এই পরিবেশে আমার বারবার আসা সম্ভব নয়। আপনাদের যা ইচ্ছা সাজা দিয়ে দিন। কারণ বর্তমানে এই আদালতে ন্যায় বিচার পাওয়া যায় না। এখানে ইচ্ছা মতো বিচার চলছে। অন্যায়ভাবে বিচার করা হচ্ছে।

আজ মামলাটির যুক্তিতর্ক উপস্থাপন ছিল। আদালতের বিচারক ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান বেলা ১১টার দিকে তিনি আদালতে আসেন। খালেদা জিয়াকে দুপুর সোয়া ১২টার দিকে আদালতে হাজির করা হয়। হুইলচেয়ার বসিয়ে তাঁকে আনা হয়। এ সময় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল, রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু ও তাপস কুমার পালও উপস্থিত ছিলেন। কিন্তু খালেদা জিয়ার কোন আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

আসামি পক্ষের আইনজীবীদের অনুপস্থিতিতে বুধবার দুপুর সোয়া ১২টার দিকে নতুন এজলাসে বিচার কার্যক্রম শুরুর পর খালেদা জিয়া নিজের অসুস্থতার কথা তুলে ধরেন।

তিনি আরও বলেন, মাত্র সাতদিন আগে এই সিদ্ধান্ত হয়েছে। গতকাল তড়িঘড়ি করে গেজেট প্রকাশ করা হয়েছে। আমার আইনজীবীরা এ বিষয়ে না জানায় তারা আসতে পারেনি।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা