বাড়ছে রেমিটেন্স, আগস্টে এসেছে ১২ হাজার কোটি টাকা

আগের সংবাদ

দালালমুক্ত হলো বেনাপোল কাস্টমস ইমিগ্রেশন চেকপোস্ট

পরের সংবাদ

২৩৬ কোটি দেনা নিয়ে জিসিসির দায়িত্ব নিলেন মেয়র জাহাঙ্গীর

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৪, ২০১৮ , ৯:৪৮ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৪, ২০১৮, ৯:৪৮ অপরাহ্ণ

গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম ২৩৬ কোটি দেনা নিয়ে মেয়রের দায়িত্ব নিলেন। মঙ্গলবার বিকেলে গাজীপুরের ভাওয়াল রাজবাড়ি মাঠে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি মেয়র দায়িত্ব নেন।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী শুভেচ্ছা বক্তব্যে সিটি করপোরেশনের দেনার বিষয়টি উল্লেখ করেন এবং মেয়র জাহাঙ্গীরের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল এমপি, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই. এম বেলালুর রহমান, পুলিশ সুপার শামসুন্নাহার, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ প্রমুখ।

মেয়র জাহাঙ্গীর আলম তার বক্তবব্যে আগামী ৫ বছর গাজীপুর নগরবাসীকে কী ধরনের সেবা প্রদান করেবেন, সেই পরিকল্পনা তুলে ধরেন। পরিকল্পনা অনুযায়ী নগরীকে গড়ে তুলতে এসময় তিনি সবার সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেন, একটি নুতন সিটি কর্পোরেশন হিসেবে গাজীপুর সিটি কর্পোরেশনকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। নগরীর উন্নয়নের জন্য গত অর্থ বছরে ১৭ কোটি বরাদ্দ দেওয়া হয়েছিল। চলতি অর্থ বছরে ওই বরাদ্দের তিনগুণ বরাদ্ধ দেওয়া হবে।

গত ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।