শিরোপা জয়ের স্বপ্নে বিভোর লাল-সবুজের প্রতিনিধিরা

আগের সংবাদ

ফের হলিউডের ছবিতে দীপিকা

পরের সংবাদ

সাব্বিরের বিপক্ষে বিসিবির শাস্তি অনুমোদন

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৪, ২০১৮ , ১:৫০ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৪, ২০১৮, ১:৫০ অপরাহ্ণ

শেষ পর্যন্ত বলির পাঠা না হয়ে আর রক্ষা হলো না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং অলরাউন্ডার সাব্বির রহমানের। একের পর এক দোষ করার পর শেষ পর্যন্ত সাব্বিরকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
সম্প্রতি মোসাদ্দেক হোসেন সৈকতের নারী কেলেঙ্কারি ঘটনার পর টাইগার ক্রিকেটারদের বিপক্ষে অনেকটাই কঠোর হয়েছে বিসিবি। দোষ করলে কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। শেষ পর্যন্ত হলোও তাই। সর্বশেষ উইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে টাইগাররা। আর সেখানেই বিতর্কে জড়ান অলরাউন্ডার সাব্বির রহমান। ফেসবুকে দর্শককে গালিগালাজ করেন এবং পেটানোর হুমকিও দেন। তবে নিজের আইডি হ্যাক হয়েছিল বলে সাব্বির দাবি করেন। এ বিষয়ে তদন্তের জন্য শৃঙ্খলা কমিটি গঠন করে বিসিবি।
তদন্ত শেষে গত শনিবার ২৬ বছর বয়সী এ ক্রিকেটারের বিরুদ্ধে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করার সুপারিশ করেছিল শৃঙ্খলা কমিটি। গতকাল এই সিদ্ধান্তের অনুমোদন দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে এদিন থেকেই সাব্বিরের বিরুদ্ধে নিষেধাজ্ঞা কার্যকর হবে। এর আগে নারীঘটিত কেলেঙ্কারি, দর্শক পেটানো এমনকি সতীর্থকে প্রহার করার অভিযোগও ছিল তার নামে। বছরের শুরুতে ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ হওয়ার পাশাপাশি বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছিলেন। আর জরিমানা করা হয়েছিল ২০ লাখ টাকা। এর আগে ২০১৬ সালে বিপিএল চলাকালে হোটেল রুমে নারী অতিথি এনে শাস্তি পেয়েছিলেন সাব্বির।