শরীয়তপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

আগের সংবাদ

এক টিকেটে দুই নাটক উপহার দিল সংস্কার

পরের সংবাদ

চন্দ্রনাথধামের সম্পত্তি রক্ষায় সজাগ থাকুন : শ্যামল দত্ত

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৪, ২০১৮ , ১২:৪০ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৪, ২০১৮, ১২:৪০ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুন্ডে ঐতিহ্যবাহী চন্দ্রনাথধামকে ঘিরে যে বিপুল পরিমাণ সম্পত্তি রয়েছে তা যাতে কোনোভাবেই বেহাত না হয় সে জন্য সজাগ থাকার আহবান জানিয়ে যথাযথভাবে সংরক্ষণ ও উন্নয়নের জন্য সমাজের দানশীল-ধর্মানুরাগী-সৎ-ত্যাগী নাগরিকদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। পাশাপাশি তিনি বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক-ধর্মনিরপেক্ষ-গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সাম্প্রদায়িক ও একাত্তরের পরাজিত শক্তির দোসরদের থেকে সতর্ক থাকারও পরামর্শ দেন। গত রবিবার বিকেলে সীতাকুন্ডে জন্মাষ্টমী উদযাপন পরিষদের অনুষ্ঠান ও চন্দ্রনাথধাম এলাকা পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।
সীতাকুন্ডে জন্মাষ্টমী উদযাপন পরিষদ অয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শ্যামল দত্ত মঙ্গলপ্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, একাত্তর সালের মহান মুক্তিযুদ্ধে এ দেশের সব ধর্মের নাগরিকরা কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে পাকিস্তানি হানাদারমুক্ত করে স্বাধীন করতে রক্ত দিয়েছে। এই স্বাধীন ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে তাই সব ধর্মের নাগরিকদের সমান অধিকার রয়েছে। আমাদের পবিত্র সংবিধানই সে অধিকার দিয়েছে। তাই যে যার যার ধর্ম পালন করবেন, কিন্তু উৎসব সবার এটিকে সামনে রেখেই আমরা এই বাংলাদেশে একটি সম্প্রীতির সমাজ যেমন গড়তে চাই তেমনি সবার অধিকারটিও প্রতিষ্ঠিত করতে চাই। সে জন্য আবার সেই একাত্তরের অসাম্প্রদায়িক – ধর্মনিরপেক্ষ – শোষণমুক্ত – গণতান্ত্রিক চেতনা নিয়েই এগুতে হবে। তিনি সব ধরনের সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে ধর্ম-দলমত নির্বিশেষে সজাগ থাকার আহবান জানান।
জন্মাষ্টমী পরিষদের সভাপতি বিষ্ণুচরণ দাশের সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম, অধ্যাপক বনগোপাল চৌধুরী, রাঙ্গুনিয়া রামকৃষ্ণ মিশনের সভাপতি দিপেন সাহা, সনাতন বিদ্যার্থী সংসদের প্রধান উপদেষ্টা মিলন শর্মা, মুক্তিযোদ্ধা হায়দার আলী চৌধুরী, ¯্রাইন সম্পাদক এড. চন্দন দাশ, ১নং সৈয়দপুর ইউনিয়ন চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী, ৬নং ইউনিয়ন চেয়ারম্যান শাদাকাত উল্লাহ, শারদাঞ্জলির চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি অজিত শীল, পৌর ৫নং ওয়ার্ড কমিশনার শফিউল আলম মুরাদ, কালিপদ ঘোষ, বিশ^জিৎ পাল, ডালিম চক্রবর্তী, সমিরণ ভট্টাচার্য, অমর শীল সাগর দাশ, রবি দাশ, সুব্রত রায় প্রমুখ বক্তব্য রাখেন।
জন্মাষ্টমী পরিষদের সমাবেশ শেষে তিনি সীতাকুন্ড স্রাইন কমিটির সাধারণ সম্পাদক এড. চন্দন দাশ, সনাতন সংগঠনের অন্যতম সংগঠক অশোক চক্রবর্তীসহ স্থানীয় সনাতনী নেতাদের নিয়ে সীতাকুন্ডের বিভিন্ন মন্দির-স্থাপনা ঘুরে দেখেন। তিনি ঐতিহ্যবাহী চন্দ্রনাথধামের সম্পত্তি যাতে কোনোভাবেই বেহাত হতে না পারে সেজন্য সংশ্লিষ্ট কমিটির নেতাদের সজাগ ও সচেতন হওয়ার আহবান জানিয়ে এ ব্যাপারে সর্বাত্বক সহায়তা দেয়ার আশ্বাস দেন।